ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

গার্মেন্টস সেক্টর নিয়ে অনেক ষড়যন্ত্র চলছে : ওবায়দুল কাদের

প্রকাশনার সময়: ০৮ ডিসেম্বর ২০২৩, ১৪:২৬ | আপডেট: ০৮ ডিসেম্বর ২০২৩, ১৪:৪২

দেশের প্রধান রপ্তানি পণ্য তৈরি পোশাক খাত নিয়ে ষড়যন্ত্র চলছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেন, নিজেদের স্বার্থ হাসিলে এই খাতকে ব্যবহার করার পাঁয়তারা করছে দেশি-বিদেশিরা। আজ শুক্রবার দুপুরে ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি। ওবায়দুল কাদের বলেন, গার্মেন্টস সেক্টর নিয়ে অনেক ষড়যন্ত্র চলছে। গার্মেন্টসকে নিজেদের বাণিজ্যিক স্বার্থে ব্যবহার করার পাঁয়তারা আছে দেশ-বিদেশে।

অর্থনীতির স্বার্থেই প্রধানমন্ত্রী শেখ হাসিনা পোশাক খাতের শ্রমিকদের বেতন বাড়িয়েছেন উল্লেখ করে তিনি বলেন, এই খাতের উন্নয়নে সরকার যত্নশীল। আর যারা এটা নিয়ে রাজনীতি করছে তারা নিজেদের স্বার্থ হাসিলের চেষ্টা করছে বলে মন্তব্য করেন ওবায়দুল কাদের। তিনি বলেন, দেশের অর্থনীতির স্বার্থে পোশাক খাতকে শান্ত, সুষ্ঠু রাখার চেষ্টা করে সরকার। কিন্তু এই সেক্টরকে নিয়ে অযথা পানি ঘোলা করার কোন কারণ নেই। ওবায়দুল কাদের বলেন, পোশাক খাতের উন্নয়নের জন্য যেকোনো সংস্কার করতে সরকার প্রস্তুত রয়েছে, এটা আইনমন্ত্রী ইতিমধ্যেই জানিয়েছেন। আর কোনো ধরণের নিষেধাজ্ঞা নিয়ে আওয়ামী লীগ চিন্তিত নই বলে জানিয়েছেন তিনি।

যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা নিয়ে আওয়ামী লীগ উদ্বিগ্ন নয় মন্তব্য করে কাদের বলেন, কোনো ধরনের নিষেধাজ্ঞা, স্যাংশন কোনো কিছু নিয়েই আওয়ামী লীগ চিন্তিত নয়। কারণ, আওয়ামী লীগ সঠিক পথেই আছে। এদিকে ১০ ডিসেম্বর বিশ্ব মানবাধিকার দিবসে বিএনপি কোনো ধরণের বাড়াবাড়ি করলে জনগণ জবাব দেশে বলে মন্তব্য করেন তিনি।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ১০ তারিখে বেশি বাড়াবাড়ি করলে বিনপিকে জনগণই দেখে নিবে। আইনশৃঙ্খলা বাহিনীও প্রস্তুত রয়েছে। আগামী ৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে জনগণ ভোট দেয়ার জন্য প্রস্তুতে রয়েছে বলেও মন্তব্য করেন তিনি। তিনি বলেন, জনগণ এবার ভোট কেন্দ্রে আসবে। ভোটের আমেজ শুরু হয়ে গেছে।

নয়াশতাব্দী/আরজে

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ