ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

আসন নিয়ে এখনও সমঝোতা হয়নি: জাপা মহাসচিব

প্রকাশনার সময়: ০৭ ডিসেম্বর ২০২৩, ১৩:৩১ | আপডেট: ০৭ ডিসেম্বর ২০২৩, ১৩:৩৯

গত বুধবারের আওয়ামী লীগের সঙ্গে জাতীয় পার্টির নেতাদের বৈঠকের বিষয়ে জাতীয় পার্টির (জাপা) মহাসচিব মো. মুজিবুল হক চুন্নু বলেছেন, আমাদের মাঝে কোনো আসন নিয়ে সমঝোতা হয়নি। তার প্রয়োজনও নাই। বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) বনানীস্থ জাতীয় পার্টির চেয়ারম্যানের কার্যালয়ে সংবাদ সম্মেলনে মহাসচিব একথা বলেন।

তিনি বলেন, আলোচনাটা ভালো পরিবেশে হয়েছে। আওয়ামী লীগের পক্ষ থেকে ভালো মনোভাব আছে। গত ৫ বছরের নির্বাচনে অভিজ্ঞতা সুখকর নয়। এখনো সুষ্ঠু নির্বাচন নিয়ে ভয় আছে। সারা দেশের মানুষ ভোট দিতে পারলে ৯১ সালের মতো নীরব বিপ্লব হয়ে যেতে পারে। আমরা আসন ভাগাভাগি নিয়ে কথা বলি নাই, প্রয়োজনও নাই। আমরা সুষ্ঠু নির্বাচনের পরিবেশ চেয়েছি। তারা আশ্বস্ত করেছেন। আমরা বিশ্বাস করি এবার জাতীয় পার্টির সঙ্গে আওয়ামী লীগের প্রতিদ্বন্দ্বিতা হবে।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, নির্বাচন বর্জন করা জাতীয় পার্টির ইতিহাসে কম। আমরা বুঝি গণতান্ত্রিক ধারাকে বজায় রাখতে হলে নির্বাচন জরুরি। তবে নির্বাচনে ভোটাররা ভোট দিতে পারলে জাতীয় পার্টি ভালো করবে। আওয়ামী লীগকে বলেছি নির্বাচন কমিশনকে সাহায্য করতে। তারা আমাদের আশ্বস্ত করেছেন সুষ্ঠু ভোটের বিষয়ে।

চুন্নু বলেন, এদেশে আওয়ামী লীগের থেকে এন্টি আওয়ামী লীগের ভোট বেশি। নির্বাচনে যদি ভোটাররা আসতে পারে, নীরব ভোট বিপ্লব হবে। এন্টি আওয়ামী লীগ ভোট আছে বলেই তারা আমাদের নিয়ে ভোট করছে। জোট করেছে। এজন্যই আমরা ৩০০ আসনে প্রার্থী দিয়েছি। আওয়ামী লীগ দল যদি গণতান্ত্রিক দল হয় তাহলে তারা সুষ্ঠু নির্বাচন দেবে।

উল্লেখ্য, বুধবার রাতে আওয়ামী লীগের সঙ্গে বৈঠক করে জাতীয় পার্টির নেতারা। এতে মহাসচিবসহ উপস্থিত ছিলেন পার্টির সিনিয়র কো-চেয়ারম্যান আনিসুল ইসলাম মাহমুদ। আর আওয়ামী লীগের পক্ষে সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের ও শীর্ষ নেতারা উপস্থিত ছিলেন।

নয়াশতাব্দী/আরজে

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ