ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

গণফোরামের এমপি মোকাব্বিরের মনোনয়ন বাতিল

প্রকাশনার সময়: ০৩ ডিসেম্বর ২০২৩, ২০:২৩
ছবি- সংগৃহীত

সিলেট-২ আসনের গণফোরামের সংসদ সদস্য মোকাব্বির খানের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

রোববার (০৩ ডিসেম্বর) যাচাই-বাছাইকালে বিশ্বনাথ ও ওসমানীনগর উপজেলা নিয়ে গঠিত আসনে মোকাব্বিরের মনোনয়নপত্রটি বাতিল করা হয়।

রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক শেখ রাসেল হাসান সাংবাদিকদের এই তথ্য নিশ্চিত করেছেন।

মোকাব্বির খানের মনোনয়নপত্র বাতিল প্রসঙ্গে রিটার্নিং কর্মকর্তা বলেন, প্রার্থী মোকাব্বির খান গণফোরামের নির্বাহী সভাপতি হিসেবে তার মনোনয়নপত্রে নিজেই সই করেন। কিন্তু তিনি যে দলের নির্বাহী সভাপতির দায়িত্ব পেয়েছেন তার কোনো প্রমাণ রিটার্নিং কর্মকর্তার কাছে উপস্থাপন করতে পারেননি। যে কারণে তার মনোনয়নপত্র বাতিল ঘোষণা করা হয়েছে।

নিজের প্রার্থিতার বিষয়ে সংসদ সদস্য মোকাব্বির খান রাতে সাংবাদিকদের বলেন, আমি ঢাকাতে আসছি মাত্র, এটি সমাধান হয়ে যাবে।

মোকাব্বির খান ২০১৮ সালে বিএনপি নেতৃত্বাধীন ঐক্যজোট থেকে গণফোরামের প্রার্থী হিসেবে উদীয়মান সূর্য প্রতীকে নির্বাচিত হয়েছিলেন। এই আসনে মোকাব্বির খান ছাড়া আরও ছয়জনের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। এর মধ্যে আওয়ামী লীগ নেতা ও স্বতন্ত্র প্রার্থী বিশ্বনাথ পৌরসভার মেয়র মুহিবুর রহমানের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

সিলেট-২ আসনে মনোনয়নপত্র বাতিল হওয়া অন্যরা হলেন- তৃণমূল বিএনপির মো. আব্দুর রব, কৃষক শ্রমিক জনতা লীগের আবুল কালাম আজাদ, বাংলাদেশ কংগ্রেসের মো. জহির, স্বতন্ত্র প্রার্থী ইকবাল হোসেন ও মোশাহিদ আলী।

এই আসনে মনোনয়ন বৈধ ঘোষণা হয়েছে- আওয়ামী লীগের শফিকুর রহমান চৌধুরী, জাতীয় পার্টির ইয়াহইয়া চৌধুরী, তৃণমূল বিএনপির মো. আবদুল মান্নান খান, জাকের পার্টির মো. ছায়েদ মিয়া ও স্বতন্ত্র প্রার্থী আলতাফুর রহমান সোহেল।

নয়া শতাব্দী/এমবি

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ