ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

এমপি-মন্ত্রী হওয়ার জন্য নির্বাচনে আসিনি : ব্যারিস্টার সুমন

প্রকাশনার সময়: ০২ ডিসেম্বর ২০২৩, ২০:৪৪
ছবি- সংগৃহীত

আমি এমপি-মন্ত্রী হওয়ার জন্য এই নির্বাচনে আসিনি বলে জানিয়েছেন ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন। তিনি আরও বলেন, এই নির্বাচন শুধু এমপি হওয়ার নির্বাচন নয়।

শনিবার (০২ ডিসেম্বর) দুপুরে নিজ বাসায় সাংবাদিকদের এসব কথা বলেন ব্যারিস্টার সুমন। তিনি বলেন, আমি এমপি-মন্ত্রী হওয়ার জন্য এই নির্বাচনে আসিনি। এই নির্বাচন শুধু এমপি হওয়ার নির্বাচন নয়। আমার নেত্রী শেখ হাসিনা বলে দিয়েছেন জনগণ যেন সুন্দর ও উৎসবমুখর পরিবেশে ভোটে যেতে পারে। কাউকে এবার ভোট ছাড়া এমপি হতে দিবেন না।

আওয়ামী যুবলীগের সাবেক এই আইনবিষয়ক সম্পাদক বলেন, আমি একটা ফুটবল একাডেমি চালাই। ফুটবল একাডেমিতে যখন আমি দেখলাম যে দুই বছরের ব্যবধানে আমার ফুটবলাররা জাতীয় পর্যায়ে চলে গেছে। এর মধ্যে আটজন খেলোয়াড় আছে আদিবাসী ও চা বাগানের। যারা সারা বাংলাদেশের সঙ্গে লড়াই করছে।

ইতিহাস বদলে দেওয়ার শ্লোগানকে বাস্তবায়নের জন্য অবহেলিত চা জনগোষ্ঠীর সন্তানদের উচ্চশিক্ষিত ও কারিগরি শিক্ষার ওপর গুরুত্ব দিবেন জানিয়ে

ব্যারিস্টার সুমন বলেন, যদি আমি এমপি হতে পারি তাহলে আমার এলাকার চা বাগানের সন্তানদের শিক্ষিত করতে চাই। কারিগরি জ্ঞান বাড়াতে প্রতিটি বাগানে বাগানে আমি কম্পিউটার ও মোবাইল বিষয়ে লার্নিং করাতে চাই।

উল্লেখ্য, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে হবিগঞ্জ-৪ (চুনারুঘাট-মাধবপুর) আসনে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী অ্যাডভোকেট মাহবুব আলী। ওই আসন থেকে স্বতন্ত্র প্রার্থী হচ্ছেন ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন।

এর আগে মাহবুব আলী পরপর দুইবার এই আসন থেকে নৌকা প্রতীকে মনোনয়ন পেয়ে সংসদ সদস্য নির্বাচিত হয়ে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রীর দায়িত্ব পালন করেন।

নয়া শতাব্দী/এমবি

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ