ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ঢাকা- ৮ আসনে মনোনয়ন ফরম জমা দিলেন বাহাউদ্দিন নাছিম

প্রকাশনার সময়: ২৯ নভেম্বর ২০২৩, ১২:১৬

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঢাকা- ৮ আসনে লড়তে মনোনয়ন ফরম জমা দিয়েছেন নৌকা প্রতীকের প্রার্থী বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দিন নাছিম। আজ বুধবার (২৯ নভেম্বর) বেলা ১১টার পর সেগুনবাগিচায় ঢাকা বিভাগীয় কমিশনারের কার্যালয়ে মনোনয়ন ফরম জমা দেন তিনি।

এ সময় তার সঙ্গে ছিলেন দলেন বিভিন্ন পর্যায়ের নেতাকর্মী। ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের দপ্তর সম্পাদক মো. রিয়াজ উদ্দিন রিয়াজ জানান, ঢাকা বিভাগীয় কমিশনারের কার্যালয়ে এসে ঢাকা- ৮ আসনে নির্বাচনের জন্য মনোনয়ন ফরম জমা দিয়েছেন বাহাউদ্দিন নাছিম। এখন তিনি ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদনের উদ্দেশ্যে রওনা হবেন।

প্রসঙ্গত, ঢাকায় মোট ২০টি আসনের ১৫টি ঢাকা মহানগরে ও পাঁচটি ঢাকা জেলায়। এ কারণে ঢাকার ২০টি আসনকে দুই ভাগে বিভক্ত করে দুটি রিটার্নিং অফিসারের কার্যালয় স্থাপন করা হয়েছে। একটি জেলা প্রশাসনের কার্যালয় এবং অন্যটি সেগুনবাগিচা ঢাকা বিভাগীয় কমিশনার ও রিটার্নিং অফিসারের কার্যালয়।

এর মধ্যে সেগুনবাগিচার ঢাকা বিভাগীয় কার্যালয় ও রিটার্নিং অফিসারের কার্যালয়ে ঢাকা- ৪ থেকে ঢাকা- ১৮ আসনের মনোনয়ন সংগ্রহ করা যাচ্ছে। রোববার (২৬ নভেম্বর) দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতার জন্য ঢাকা জেলার ২০টি সংসদীয় আসনে ৩৩ জন প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। গত ১৫ নভেম্বর দ্বাদশ সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার পরদিন ১৬ নভেম্বর থেকে আওয়ামী লীগের মনোনয়ন ফরম বিক্রি শুরু হয়।

নয়াশতাব্দী/আরজে

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ