ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

সরকার পতন নিয়ে যে বার্তা দিলো জামায়াত

প্রকাশনার সময়: ২৮ নভেম্বর ২০২৩, ২২:৫১

তীব্র গণআন্দোলন গড়ে তুলে আওয়ামী ফ্যাসিবাদের পতন ঘটানো হবে বলে হুঁশিয়ারি দিয়েছে বাংলাদেশ জামায়াতে ইসলামী মঙ্গলবার (২৮ নভেম্বর) রাতে দলটির ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল মাওলানা এ টি এম মা’ছুম এক বিবৃতিতে তিনি এ হুঁশিয়ারি দেন।

বিবৃতিতে বলা হয়, স্বৈরাচারী আওয়ামী সরকার গণতন্ত্রকে গলাটিপে হত্যা করেছে। জনগণের ভোটাধিকার কেড়ে নিয়েছে। ক্ষমতা লিপ্সায় আওয়ামী লীগ এতই অন্ধ যে, তারা হিতাহিত জ্ঞানশূন্য হয়ে পড়েছে। তারা দেশকে ধ্বংসের দিকে ঠেলে দিয়েছে। স্বাধীন বিচারব্যবস্থাকে ধ্বংস করে দিয়েছে। দেশে আইনের শাসন ও ন্যায় বিচার বলতে কিছু নেই। দেশটাকে আজ জাহান্নামে পরিণত করা হয়েছে। আওয়ামী লীগের এসব ফ্যাসিবাদী কর্মকাণ্ডের বিরুদ্ধে জাতিকে ঐক্যবদ্ধ হতে হবে। তীব্র গণআন্দোলন গড়ে তুলে আওয়ামী ফ্যাসিবাদের পতন ঘটাতে হবে।

এটিএম মা’ছুম আরও বলেন, দেশে সুষ্ঠু নির্বাচনের কোনো পরিবেশ নেই। বিনা ভোটের সরকার আবারও বিরোধীদলকে নির্বাচনের বাইরে রেখে খালি মাঠে গোল দেওয়ার ষড়যন্ত্র করছে। বিরোধীদলের শীর্ষ নেতাদের বন্দি করে রাখা হয়েছে। তাদের মুক্তি দেওয়া হচ্ছে না। নেতাকর্মীদের দ্রুত সাজা দেওয়ার জন্য পুরনো রাজনৈতিক মামলাগুলো সচল করা হয়েছে। কোনো কোনো মামলায় আসামিদের অনুপস্থিতিতে চার্জ গ্রহণ ও শুনানি না করেই প্রতিপক্ষের নেতাকর্মীদের সাজা দেওয়া হচ্ছে।

তিনি বলেন, প্রায় প্রতিদিনই সরকার জামায়াত ও বিরোধীদলের নেতাকর্মীদের গ্রেফতার করছে। বাড়িতে নেতাকর্মীদের না পেয়ে বাবা-চাচা, ভাই-ভাতিজা এমনকি মহিলাদের পর্যন্ত গ্রেফতার করে নিয়ে যাচ্ছে। বাংলাদেশকে এক আতঙ্কের জনপদে পরিণত করা হয়েছে। গণতন্ত্রের লেবাসে কর্তৃত্ববাদী সরকার জুলুম-নির্যাতনের মাত্রা বাড়িয়ে দিয়েছে। স্বৈরাচারী সরকারের প্রধান বৈশিষ্ট্যই হচ্ছে প্রতিপক্ষকে কোণঠাসা করে দমিয়ে রাখা। এমনকি মসজিদে নামাজরত মুসল্লিদের হয়রানি করছে।

এ অবস্থায় জালিম সরকারের জুলুম-নির্যাতন, বেআইনি গ্রেফতারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে গ্রেফতারকৃতদের দ্রুত নিঃশর্ত মুক্তির দাবি জানান এটিএম মা’ছুম।

নয়াশতাব্দী/এফআই

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ