ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

সংসদ নির্বাচনে অংশ নেবে ইবরাহিমের ‘যুক্তফ্রন্ট’

প্রকাশনার সময়: ২২ নভেম্বর ২০২৩, ১২:১৩

বাংলাদেশ কল্যাণ পার্টির নেতৃত্বে নতুন একটি জোটের আত্মপ্রকাশ ঘটেছে। আজ বুধবার (২২ নভেম্বর) জাতীয় প্রেস ক্লাবে বাংলাদেশ কল্যাণ পার্টির চেয়ারম্যান ও যুক্তফ্রন্টের সভাপতি মেজর জেনারেল (অব.) সৈয়দ মুহাম্মদ ইবরাহিম এ জোটের ঘোষণা দেন। বিএনপির সঙ্গে যুগপৎ আন্দোলনে থাকা

‘যুক্তফ্রন্ট’ নামে এই জোটে বাংলাদেশ জাতীয় পার্টি, বাংলাদেশ মুসলিম লীগ (বিএমএল) ও বাংলাদেশ কল্যাণ পার্টি রয়েছে। তিনি বলেন, আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বাংলাদেশ কল্যাণ পার্টির নেতৃত্বে অংশগ্রহণ করবে যুক্তফ্রন্ট। সংবাদ সম্মেলনে বাংলাদেশ জাতীয় পার্টির মহাসচিব জাফর আহমেদ জয়, বাংলাদেশ মুসলিম লীগের চেয়ারম্যান শেখ জুলফিকার বুলবুল চৌধুরীসহ অনেকেই উপস্থিত ছিলেন।

এর আগে, কল্যাণ পার্টির অতিরিক্ত মহাসচিব আব্দুল্লাহ আল হাসান বলেন, নিবন্ধিত ও অনিবন্ধিত কয়েকটি দল মিলে নতুন এই জোট। ‘যুক্তফ্রন্ট’ নতুন ধারায় আন্দোলন করবে। কল্যাণ পার্টি ছাড়াও নিবন্ধিত দুটি দল এই জোটে রয়েছে। আরও বেশ কয়েকটি দল পরে জোটে যুক্ত হবে।

উল্লেখ্য, গত ৩০ ডিসেম্বর থেকে সরকারবিরোধী যুগপৎ আন্দোলন শুরু করে বিএনপি। এরপর গত ১২ জুলাই থেকে সরকারের পদত্যাগ ও নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনের একদফা দাবিতে আন্দোলনে নামে দলটি। ৪২টির মতো দল যুগপৎ আন্দোলনে সম্পৃক্ত হয়েছে। এর মধ্যে বিএনপিসহ আটটি নিবন্ধিত দল রয়েছে।

নয়াশতাব্দী/আরেজ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ