ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

‘তফসিল ঘোষণা করলে পরিস্থিতি আরও জটিল হবে’

প্রকাশনার সময়: ১৫ নভেম্বর ২০২৩, ১৫:৫৯ | আপডেট: ১৫ নভেম্বর ২০২৩, ১৬:০১

বিএনপির যুগ্ম মহাসচিব ব্যারিস্টার এএম মাহবুব উদ্দিন খোকন বলেছেন, নির্বাচনকালীন সরকারের ফয়সালা না করে জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করলে পরিস্থিত আরও জটিল হবে।

সুপ্রিম কোর্টের এনেক্স ভবনের সামনে বুধবার (১৫ নভেম্বর) দুপুরে সংবাদ সম্মেলন করে তিনি একথা জানান। বিএনপি মহাসচিবসহ শীর্ষ নেতাদের জেলে রেখে এবং দলীয় কার্যালয় তালাবদ্ধ অবস্থা রেখে তফসিল ঘোষণা সাংঘর্ষিক আচরণ বলেও মন্তব্যে করেছেন তিনি।

তিনি বলেন, আমাদের দাবি হলো গণতন্ত্র বাচাঁন, মানুষের ভোটাধিকার নিশ্চিত করুন। এটাই আমার দাবি দলের পক্ষ থেকে। ডায়লগ নিয়ে বলা হচ্ছে, চিঠি দিয়েছে আমেরিকান অ্যাম্বাসি, সে বিষয়ে বলতে চাই কার সঙ্গে ডায়লগ হবে, আওয়ামী লীগের সঙ্গে? ২০১৪ সালে ডায়লগ হয়েছিল না, তারা কি করেছে? নির্বাচন হয়েছিল ভোটারবিহীন। ২০১৮ সালেও ডায়লগ হয়েছিল গণভবনে। সবাই গিয়েছিল, প্রধানমন্ত্রী নিজেও কিন্তু আশ্বাস দিয়েছিল, ওয়াদা দিয়েছিলেন যে নির্বাচন সঠিক হবে, সুন্দর হবে ও ফেয়ার হবে। কিন্তু ফেয়ার হয় নাই। তার আগের রাতে ভোট হয়ে গেছে। তারা আওয়ামী লীগ জনগণে বিশ্বাস করে না ভোটাররেও বিশ্বাস করে না এবং রাজনীতিও বিশ্বাস করে না। অতীতের ইতিহাস অনুযায়ী তাদের সঙ্গে আলোচনা করলেও আমি মনে করি এটা বৃথা যাবে। কোনো লাভ হবে না।

তিনি বলেন, তফসিল ঘোষণা হলে রাজনৈতিক পরিস্থিতি আরও জটিল হবে। তখন অনাকাঙ্ক্ষিত পরিস্থিতির দায় নিতে হবে নির্বাচন কমিশনকে। ইসি তফসিল ঘোষণা করে জনগণের বিরুদ্ধে অবস্থান নিচ্ছে। এটা দেশের জন্য শুভকর নয়।

এসময় সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, জাতীয় পার্টির সঙ্গে বিএনপির কোনো যোগাযোগ হয়নি, যার যার জায়গা থেকে আন্দোলন চালিয়ে যাচ্ছে।

নয়াশতাব্দী/একে

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ