ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

এবার অবরোধের ডাক দিল ১২ দলীয় জোট

প্রকাশনার সময়: ৩০ অক্টোবর ২০২৩, ১৯:০০ | আপডেট: ৩০ অক্টোবর ২০২৩, ১৯:০৫
ফাইল ছবি

গ্রেফতার, নির্যাতন করে জনগণের ভোটের দাবি আদায়ের আন্দোলনকে দমন করা যাবে না। সরকারের পতন না হওয়া পর্যন্ত চলমান আন্দোলন অব্যাহত থাকবে বলে জানিয়েছেন ১২ দলীয় জোটের শীর্ষ নেতারা।

বিএনপি ও জামায়াতের সঙ্গে মিল রেখে আগামী ৩১ অক্টোবর, ১ এবং ২ নভেম্বরের অবরোধ কর্মসূচি ঘোষণা করে ১২ দলীয় জোট। দেশবাসীকে স্বতঃস্ফূর্তভাবে এই অবরোধ কর্মসূচি সফল করার আহ্বান জানায় তারা।

সোমবার (৩০ অক্টোবর) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এই অবরোধের কথা জানায় ১২ দলীয় জোট।

বিবৃতিতে বলা হয়েছে, শেখ হাসিনা সরকার বিরোধী নিয়মতান্ত্রিক আন্দোলনকে নিষ্ঠুরভাবে দমন করে আবারও ১৪ সালের মতো ভোটারবিহীন নির্বাচন করতে চায়। জনগণ ক্ষমতা ধরে রাখার এই দুরভিসন্ধি বাস্তবায়ন হতে দেবে না। বিএনপি ও ১২ দলীয় জোটসহ সকল বিরোধী দলের ২৮ অক্টোবরের মহাসমাবেশে পুলিশের হামলা, গুলি, লাঠিচার্জ, টিয়ার সেল নিক্ষেপ এবং বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ অন্যান্য নেতাকর্মীদের গ্রেফতার-নির্যাতনের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান।

১২ দলীয় জোটের নেতারা বলেন, ১২ দলীয় জোটের সমন্বয়ক জাতীয় দলের চেয়ারম্যান অ্যাডভোকেট সৈয়দ এহসানুল হুদাসহ অন্যান্য নেতাদের হয়রানি ও অপদস্ত করা হচ্ছে। এই নিষ্ঠুরতা বন্ধ করে গ্রেফতার রাজনৈতিক নেতৃবৃন্দের নিঃশর্ত মুক্তি দাবি এবং যুগপৎ আন্দোলনে শরিক সকল দলের নেতাকর্মীদের অযথা হয়রানি বন্ধের দাবি জানান।

নয়া শতাব্দী/এমবি

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ