ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

সোহরাওয়ার্দীতে ছাত্রলীগের সমাবেশ আজ

প্রকাশনার সময়: ০১ সেপ্টেম্বর ২০২৩, ০৭:৫৫
ফাইল ছবি

রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে আজ শুক্রবার ছাত্র সমাবেশ করবে কেন্দ্রীয় ছাত্রলীগ। এতে উপস্থিত থাকবেন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। ছাত্রলীগ ঘোষণা দিয়েছেন এ সমাবেশে তারা অন্তত পাঁচ লাখ শিক্ষার্থীর সমাগম ঘটাবে।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিব স্মরণে এ সমাবেশ করবে কেন্দ্রীয় ছাত্রলীগ। প্রথমে ৩১ আগস্ট সমাবেশ করার ঘোষণা দেওয়া হলেও পরে তা পিছিয়ে ১ সেপ্টেম্বর নির্ধারণ করা হয়।

ছাত্র সমাবেশের বিষয়ে জানাতে গতকাল সংবাদ সম্মেলন করে ছাত্রলীগ। এতে নেতারা জানান, স্মরণকালের সর্ববৃহৎ এ মহাসমাবেশে সারাদেশ থেকে পাঁচ লাখ শিক্ষার্থী অংশগ্রহণ করবেন। তারা বিএনপি-জামায়াতের বিরুদ্ধে নিজেদের চূড়ান্ত অনাস্থা জ্ঞাপন করবেন। একই সঙ্গে এই ছাত্র সমাবেশ থেকে শিক্ষার্থীরা শেখ হাসিনাকে আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে নিরঙ্কুশ বিজয় উপহার দেওয়ার শপথ নেবেন।

সমাবেশ সফল করতে নেতা-কর্মীদের ১০টি সাংগঠনিক নির্দেশনা দিয়েছে ছাত্রলীগ। এগুলো হলো- শৃঙ্খলা বজায় রাখতে হবে; বিশৃঙ্খলা ভাঙলে তাৎক্ষণিক ব্যবস্থা গ্রহণ; সমাবেশে প্রবেশে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও স্বেচ্ছাসেবকদের নির্দেশনা মেনে চলা; সমাবেশস্থলে কোনোভাবেই ব্যানার নিয়ে প্রবেশ না করা; স্বেচ্ছাসেবকদের সরবরাহকৃত উপকরণের বাইরে কোনো পতাকা বা ফেস্টুন না আনা; দ্রুত সমাবেশস্থলে প্রবেশ করা; সমাবেশস্থল থেকে বাইরে না যাওয়া; শারীরিক যে কোনো সমস্যায় মেডিক্যাল ক্যাম্পে যোগাযোগ করা; সমাবেশস্থল ও আশপাশের এলাকার পরিবেশ-পরিচ্ছন্নতা নিশ্চিতে সতর্ক থাকা এবং জনদুর্ভোগ পরিহারের পাশাপাশি যানজট সৃষ্টি না করার ক্ষেত্রে সচেতন থাকা।

নয়াশতাব্দী/এমটি

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ