ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

জনগণের ভাগ্যের ফয়সালা রাজপথেই হবে : গণফোরাম

প্রকাশনার সময়: ১১ আগস্ট ২০২৩, ২২:২৫

কর্তৃত্ববাদী শাসকগোষ্ঠী নয় বাংলাদেশের জনগণের ভাগ্যের ফয়সালা রাজপথেই হবে বলে মন্তব্য করেছেন গণফোরাম সাধারণ সম্পাদক সিনিয়র অ্যাডভোকেট সুব্রত চৌধুরী। তিনি বলেন, গণতন্ত্র পুনরুদ্ধার আন্দোলনের চূড়ান্ত পর্যায়ে। আজকে লাখো জনতার দাবি একটাই ‘দফা এক দাবি এক, শেখ হাসিনার পদত্যাগ’। শেখ হাসিনা সরকারের পতনের পদধ্বনি শোনা যাচ্ছে।

শুক্রবার (১১ আগস্ট) রাজধানীর মতিঝিলে গণফোরাম চত্বরে ‘নির্দলীয় নিরপেক্ষ সরকার প্রতিষ্ঠাসহ শেখ হাসিনার পদত্যাগের যুগপৎ ধারায় একদফা দাবিতে গণমিছিল পূর্ব সংক্ষিপ্ত সমাবেশে তিনি এ সব কথা বলেন।

পরে বিকেল গণফোরাম চত্বর নটরডেম কলেজের সামনে থেকে গণফোরাম ও বাংলাদেশ পিপলস পার্টি’র গণমিছিল শুরু হয়ে আরামবাগ, ফকিরাপুল, নয়াপল্টন, নাইটেঙ্গেল মোড়, বিজয় নগর, পল্টন মোড়, দৈনিক বাংলা, মতিঝিল, শাপলা চত্বর হয়ে পুনরায় গণফোরাম চত্বর এসে শেষ হয়।

সুব্রত চৌধুরী বলেন, আইয়ুব, ইয়াহিয়াসহ অনেক স্বৈরাচার দেখেছি সিংহাসন হারিয়েছে। শেখ হাসিনা ইতিহাস থেকে শিক্ষা গ্রহণ করুন, কোনো স্বৈরাচার জনতার আন্দোলনের মুখে গণবিপ্লবের সামনে টিকতে পারেনি। এই দুর্নীতিবাজ সরকারের পতন ঘণ্টা বেজে গেছে। অনতিবিলম্বে পদত্যাগ করুন, জনতার রক্ত আর ঝড়াবেন না, ইতোমধ্যে অনেক রক্ত ঝড়িয়েছেন।

তিনি বলেন, লাখ লাখ মানুষের নামে মিথ্যা গায়েবি মামলা দিয়েছেন, হস্তক্ষেপ করে বিচার বিভাগকে ধ্বংস করে দিয়েছেন। বিরোধীদলীয় নেতার বিরুদ্ধে ফরমায়েশি রায় দিয়েছেন, আর নয় এবার খেলা বন্ধ করুন। জনতার জোয়ার এবং গণআন্দোলনে এই অবৈধ সরকার সকল খেলায় পরাজিত হবে।

বাংলাদেশ পিপলস পার্টির চেয়ারম্যান বাবুল সরদার চাখারী বলেন, রাজপথের আন্দোলন শুরু হয়ে গেছে, এই অবৈধ সরকারকে হটিয়ে বাংলাদেশের জনগণ ঘরে ফিরবে। অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচনের লক্ষ্যে নির্দলীয় নিরপেক্ষ সরকার প্রতিষ্ঠায় সকল গণতন্ত্রকামী রাজনৈতিক দল ও জনতার ঐক্যবদ্ধ আন্দোলনে স্বৈরাচার বিদায় নিবে।

সমাবেশে আরও বক্তব্য রাখেন গণফোরাম নির্বাহী সভাপতি অ্যাডভোকেট এ. কে. এম. জগলুল হায়দার আফ্রিক ও বাংলাদেশ পিপলস পার্টির মহাসচিব মো. আবদুল কাদের। গণমিছিলে আরও উপস্থিতি ছিলেন গণফোরাম সভাপতি পরিষদ সদস্য বীর মুক্তিযোদ্ধা খান সিদ্দিকুর রহমান, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক আইয়ুব খান ফারুক, সাংগঠনিক সম্পাদক মুহাম্মদ রওশন ইয়াজদানী, তথ্য ও গণমাধ্যম সম্পাদক মুহাম্মদ উল্লাহ মধু, যুব ও ক্রীড়া সম্পাদক তাজুল ইসলাম, ছাত্র সম্পাদক অ্যাডভোকেট সানজিদ রহমান শুভ, ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি হাবিবুর রহমান বুলু, ঢাকা মহানগর উত্তরের সাধারণ সম্পাদক এরশাদ জাহান সুমন, কেন্দ্রীয় কমিটির সদস্য কামাল উদ্দিন সুমন, শেখ শহিদুল, আনোয়ার ইব্রাহীম, নূরনবী, এশেক আলী আশিক, পিপলস পার্টির কো-চেয়ারম্যান পারভীন নাসের খান ভাসানী, প্রেসিডিয়াম মেম্বার মো. আতিকুর রহমান, নাজমা আক্তার, যুগ্ম মহাসচিব মো. ইলিয়াস সরদারসহ দুই দলের কেন্দ্রীয়, মহানগর ও ঢাকা জেলার নেতৃবৃন্দ।

নয়া শতাব্দী/এফআই

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ