ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

সরকারের নিবর্তনের নতুন কৌশল সাইবার নিরাপত্তা আইন : গণফোরাম

প্রকাশনার সময়: ০৮ আগস্ট ২০২৩, ২০:৪৯ | আপডেট: ০৮ আগস্ট ২০২৩, ২১:১০

চরিত্র পরিবর্তন না করে শুধু নাম পরিবর্তনের মাধ্যমে ডিজিটাল নিরাপত্তা আইনকে নতুনরূপে সাইবার নিরাপত্তা আইনে প্রতিস্থাপন করে জনগণের সাথে প্রতারণা করছে আওয়ামী লীগ সরকার বলে মন্তব্য করেছেন গণফোরামের (একাংশ) শীর্ষ নেতারা। তারা বলেছেন, সারা দেশব্যাপী ডিজিটাল নিরাপত্তা আইনের বিরুদ্ধে জনগণ সোচ্চার হয়ে আন্দোলন গড়ে তোলায় রাজচালাকি করে নিবর্তনের নতুন কৌশল অবলম্বন করেছে গণবিরোধী সরকার।

মঙ্গলবার (৮ আগস্ট) দলের তথ্য ও গণমাধ্যম বিষয়ক সম্পাদক মুহাম্মদ উল্লাহ মধু সাক্ষরিত এক বিবৃতিতে এ মন্তব্য করেন গণফোরাম সভাপতি মোস্তফা মোহসীন মন্টু ও সাধারণ সম্পাদক সিনিয়র অ্যাডভোকেট সুব্রত চৌধুরী। ডিজিটাল নিরাপত্তা আইনকে সাইবার নিরাপত্তা আইনে প্রতিস্থাপনের তীব্র সমালোচনা করে নেতৃদ্বয় বলেন, এই সরকার জনগণের সরকার নয়। তাই নিত্যনতুন কৌশলে জনগণকে শোষণ ও নির্যাতনের ফন্দি করছে। সকল সমস্যার একটাই সমাধান শেখ হাসিনা সরকারের পদত্যাগ এবং নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীন অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন।

কোনো পরিবর্তন, পরিমার্জন বা প্রতিস্থাপন না করে সরাসরি এই নিপীড়নমূলক আইন বাতিলসহ অবিলম্বে সকল মিথ্যা মামলা প্রত্যাহার ও গ্রেফতারকৃতদের মুক্তি দেওয়ার আহবান জানিয়েছেন গণফোরামের শীর্ষ এই দুই নেতা।

নয়া শতাব্দী/এফআই

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ