ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ভারত সফরে আ’লীগের প্রতিনিধি দলে থাকছেন যারা

প্রকাশনার সময়: ০৬ আগস্ট ২০২৩, ১৩:৫০
ছবি : সংগৃহীত

ক্ষমতাসীন ভারতীয় জনতা পার্টির (বিজেপি) আমন্ত্রণে রাতে দেশটি সফরে যাচ্ছে আওয়ামী লীগের পাঁচ সদস্যের একটি প্রতিনিধি দল। তিন দিনের এ সফরের নেতৃত্বে দিবেন দলের সভাপতিমণ্ডলীর সদস্য ও কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাক।

এ তথ্য নিশ্চিত করে প্রতিনিধি দলের সদস্য সুজিত রায় নন্দী বলেন, প্রতিনিধি দলে আরো রয়েছেন আওয়ামী লীগ যুগ্ম সাধারণ সম্পাদক এবং তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ, সাংগঠনিক সম্পাদক সুজিত রায় নন্দী, কার্যনির্বাহী কমিটির সদস্য মেরিনা জাহান ও সংসদ-সদস্য আরমা দত্ত।

এ প্রসঙ্গে আওয়ামী লীগের দফতর সম্পাদক বিপ্লব বড়ুয়া বলেন, আজ রাতে পাঁচ সদস্যের প্রতিনিধি দলটি ভারতে যাচ্ছে। সফর শেষে ৯ আগস্ট তারা দেশে ফিরবেন।

আওয়ামী লীগের দলীয় সূত্র বলছে, তিন দিনের এই সফরে প্রতিনিধি দলটি ভারতের সরকার ও বিজেপির প্রতিনিধিদের সঙ্গে একাধিক বৈঠকে মিলিত হবে। ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গেও বৈঠক হওয়ার সম্ভাবনা রয়েছে। সরকারের অন্যদের মধ্যে ভারতের পররাষ্ট্রমন্ত্রী এস জয়শঙ্কর ও জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত দোভালের সঙ্গে বৈঠক হওয়ার কথা রয়েছে। বিজেপির সভাপতি জে পি নাড্ডাসহ রাজনৈতিক নেতাদের সঙ্গেও বৈঠক হবে।

এই সফরে আগামী নির্বাচন নিয়ে আওয়ামী লীগের পরিকল্পনা, ভারতের মনোভাব এবং সম্ভাব্য সহযোগিতার ক্ষেত্রগুলো নিয়ে আলোচনা হতে পারে।

এ প্রসঙ্গে কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাক সংবাদমাধ্যমকে বলেন, বিজেপির আমন্ত্রণে এটি একটি সৌজন্য সফর। এই সফরে সরকারি ও রাজনৈতিক পর্যায়ে বেশ কিছু বৈঠক হবে। এতে পারস্পরিক চিন্তার বিনিময় হবে।

নয়া শতাব্দী/এমআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ