ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

গাবতলীতে আমান, ধোলাইখালে গয়েশ্বর আটক

প্রকাশনার সময়: ২৯ জুলাই ২০২৩, ১২:২০ | আপডেট: ২৯ জুলাই ২০২৩, ১২:৩৭
ছবি : সংগৃহীত

পূর্ব ঘোষণা অনুযায়ী নির্ধারিত সময়ে রাজধানীর গাবতলীতে অবস্থান কর্মসূচির প্রস্তুতিকালে বাধার মুখে পড়েছে বিএনপি।

শনিবার (২৯ জুলাই) বেলা ১১টার পরে গাবতলী বাস টার্মিনাল খালেক সেন্টারে সামনে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমানের নেতৃত্বে মিছিল এগোতে চাইলে দলটির কয়েকজনকে আটক করে পুলিশ।

এ সময় আমানকে পুলিশ সরে যেতে বললেও তিনি নেতাকর্মীদের নিয়ে খালেক সেন্টারে সামনে অবস্থান নেন। পরে অতিরিক্ত পুলিশ এসে আমানকে নিয়ে টানাহেঁচড়া শুরু করে। একপর্যায়ে তিনি অসুস্থ হয়ে মাটিতে লুটিয়ে পড়েন। পরে মাথায় পানি দিয়ে পুলিশের গাড়িতে করে নিয়ে যাওয়া হয় তাকে।

অন্যদিকে রাজধানীর ধোলাইখালে পুলিশের সঙ্গে বিএনপির সংঘর্ষ চলাকালে দলটির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, সাংগঠনিক সম্পাদক আব্দুল সামাদ আজাদসহ বেশ কয়েকজনকে আটক করেছে পুলিশ।

উল্লেখ্য, আজ রাজধানীর গুরুত্বপূর্ণ প্রবেশমুখ গাবতলী, উত্তরা, নয়াবাজার ইউসুফ মার্কেট ও শনির আখড়া এলাকায় সকাল ১১টা থেকে বিকেল ৪টা পর্যন্ত অবস্থান কর্মসূচি চলছে বিএনপির।

যদিও আজ কোনো দলকেই কর্মসূচি পালনের অনুমতি না দেয়ার কথা জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার খন্দকার গোলাম ফারুক।

গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে বলা হয়েছে, শনিবার বিএনপি ও আওয়ামী লীগের বিভিন্ন অঙ্গ সংগঠন ঢাকার সব প্রবেশমুখে সকাল ১১টা থেকে বিকাল ৪টা পর্যন্ত অবস্থান কর্মসূচি ঘোষণা করেছে। কিন্তু রাজনৈতিক দলগুলো এই কর্মসূচি পালনের জন্য ডিএমপির অনুমতি নেয়নি।

এদিকে বিএনপির কর্মসূচি ঘিরে পূর্ব ঘোষণা অনুযায়ী 'সতর্ক পাহারায়' মাঠে রয়েছেন আওয়ামী লীগের অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা।

নয়া শতাব্দী/এমআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ