ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

‘যতদ্রুত সম্ভব সরকারকে বিদায় জানাতে হবে’

প্রকাশনার সময়: ১৮ জুলাই ২০২৩, ১৪:২১
ছবি : সংগৃহীত

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও ঢাকা মহানগর উত্তর বিএনপির আহবায়ক আমান উল্লাহ আমান বলেছেন, সরকারের দুর্নীতি লুটপাট ও দুঃশাসনে দেশের মানুষ অতিষ্ঠ। তাই যতদ্রুত সম্ভব আন্দোলনে শেখ হাসিনার সরকারকে বিদায় জানাতে হবে।

মঙ্গলবার (১৮ জুলাই) রাজধানীর গাবতলীতে বিএনপির পদযাত্রাপূর্ব সমাবেশে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন। সরকার পতনের ’এক দফা’ দাবি আদায়ে যুগপৎ আন্দোলনের অংশ হিসেবে এই কর্মসূচি হয়।

এ সময় আমান উল্লাহ আমান বলেন, এই সরকারের অধীনে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন সম্ভব নয়। যার সর্বশেষ প্রমাণ গতকাল ঢাকা-১৭ আসনের উপনির্বাচনে আমরা দেখেছি। এই ধরনের নির্বাচন বাংলার মাটিতে আর হতে দেয়া হবে না।

তিনি আরো বলেন, এ সরকারের দুর্নীতি লুটপাট ও দুঃশাসনে দেশের মানুষ অতিষ্ঠ। তাই যতদ্রুত সম্ভব আন্দোলনে শেখ হাসিনার সরকারকে বিদায় জানাতে হবে। দেশের ৯৯ ভাগ ব্যবসায়ী শেখ হাসিনাকে সমর্থন করে না। ভোট চোর সরকারকে কোনো সচেতন মানুষ সমর্থন করতে পারে না।

পদযাত্রাপূর্ব সমাবেশে প্রধান অতিথির বক্তব্য দেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এছাড়া বক্তব্য রাখেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী ও ড. আব্দুল মঈন খান। সমাবেশ শেষে বেলা সোয়া ১১টার দিকে গাবতলী থেকে পদযাত্রা শুরু হয়। বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে বিকেল চারটায় রায় সাহেব বাজার মোড়ে গিয়ে কর্মসূচি শেষ হওয়ার কথা রয়েছে।

নয়া শতাব্দী/এমআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ