ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ইসিকে শিখণ্ডীতে পরিণত করেছে সরকার : গণফোরাম

প্রকাশনার সময়: ০৫ জুলাই ২০২৩, ১৯:২৩

ভোটগ্রহণ বাতিল করার ক্ষমতা বিলুপ্ত করে নির্বাচন কমিশনকে (ইসি) শিখণ্ডীতে পরিণত করেছে সরকার বলে দাবি করেছে গণফোরাম। দলটির শীর্ষ নেতারা বলেছেন, নির্বাচন কমিশনকে বর্তমানে কর্তৃত্ববাদী আওয়ামী সরকারের আজ্ঞাবহ প্রতিষ্ঠানে রূপান্তরিত করেছে। দলীয় সরকারের অধীনে ২০১৪ ও ২০১৮ সালের নির্বাচনে জনগণের ভোটাধিকার হরণ করে অবৈধভাবে ক্ষমতা দখল করেছে। সেই ষড়যন্ত্রের পুনরাবৃত্তি করতে ইসিকে প্রায় অকার্যকর করে রাখা হয়েছে।

বুধবার (৫ জুলাই) বিকেল ৪টায় গণফোরাম সভাপতি মোস্তফা মোহসীন মন্টুর কার্যালয়ে দলের নির্বাহী পরিষদের সভায় এসব কথা বলেন।

সভায় উপস্থিত ছিলেন গণফোরাম সাধারণ সম্পাদক সিনিয়র অ্যাডভোকেট সুব্রত চৌধুরী, নির্বাহী সভাপতি অধ্যাপক ড. আবু সাইয়িদ, অ্যাডভোকেট এ কে এম জগলুল হায়দার আফ্রিক, অ্যাডভোকেট মহিউদ্দিন আব্দুল কাদের প্রমুখ।

নেতৃবৃন্দ বলেন, বিগত ১৫ বছর এই সরকারের দুঃশাসন, লুটপাট ও জনগণের অধিকার কেড়ে নেওয়া দেখে দুর্নীতিবাজ সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচনের কোনো আশা করে না। গণফোরাম জনগণের আশা আকাঙ্ক্ষায় গুরুত্ব দিয়ে আবারও পুনর্ব্যক্ত করে।

তারা বলেন, আওয়ামী লীগ সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়। জনগণের ভোটাধিকার ফিরিয়ে আনতে হলে অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচনের একমাত্র উপায় আওয়ামী সরকারের পদত্যাগ ও নির্দলীয় নিরপেক্ষ সরকার।

নয়া শতাব্দী/এফআই

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ