ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

রসিক নির্বাচন : ইভিএম নিয়ে সংশয় জাপার

প্রকাশনার সময়: ২৫ ডিসেম্বর ২০২২, ১৯:৪২ | আপডেট: ২৫ ডিসেম্বর ২০২২, ২১:৩৫

মগ ভোটিংয়ে সাড়া না পাওয়ায় ইভিএমে প্রত্যাশিত ভোট কাস্টিং নিয়ে সংশয় প্রকাশ করেছেন জাতীয় পার্টির সাবেক যুগ্ম মহাসচিব ও বিরোধী দলীয় নেতার নির্বাচন পর্যবেক্ষণ প্রধান হাসিবুল ইসলাম জয়। বলেছেন, জাপার প্রধান পৃষ্ঠপোষকের প্রেস উইং পরিচালিত নির্বাচনী পর্যবেক্ষণ থেকে যে তথ্য পাওয়া গেছে, তাতে দেখা গেছে মাঠের চিত্র হল গতবারের চেয়ে প্রায় দেড় লাখেরও বেশি ভোটে লাঙ্গলের প্রার্থী মোস্তফা জয়লাভ করবে। কিন্তু মগ ভোটিং আশাব্যঞ্জক নয়। সে কারণে জাতীয় পার্টি প্রত্যাশিত ভোট কাস্টিং শঙ্কিত।

রোববার (২৫ ডিসেম্বর) রংপুর নগরীর বেশ কয়েকটি প্রান্তে দলীয় প্রার্থীর পক্ষে নির্বাচনী পর্যবেক্ষণ তথ্য তুলে ধরেন। এসময় তার সঙ্গে ছিলেন জাপার প্রধান পৃষ্ঠপোষকের প্রেস উইংয়ের দায়িত্বশীল কাজী লুৎফুল কবীর ও প্রেস উইং সদস্য কাজী শামসুল ইসলামসহ দলের স্থানীয় নেতা-কর্মীরা। নির্বাচনী প্রচারের সব শেষ পর্যবেক্ষণ তুলে ধরতে আগামীকাল সোমবার একটি সংবাদ সম্মেলন কথাও জানানো হয়েছে।

হাসিবুল ইসলাম জয় বলেন, লাঙ্গল প্রার্থী মোস্তফা মাটি ও মানুষের নেতা। তার প্রত্যাশিত ভোটারদের অধিকাংশ খেটে খাওয়া দিনমজুর। তারা যন্ত্র ব্যবহারে অভ্যস্থ নয়। তাদের মধ্যে এক ধরনের ভীতি কাজ করে। যদিও রংপুরের সর্বস্তরের মানুষ মোস্তফার লাঙ্গলে ঐক্যবদ্ধ। তারপরও ভুল হওয়ার শঙ্কা কাজ করছে অনেকের মাঝে। আর সে কারণেই আমরা শঙ্কিত।

গত ২১ ডিসেম্বর রংপুর আসে জাপার প্রধান পৃষ্ঠপোষক ও বিরোধী দলীয় নেতার প্রতিনিধি দল। গত ৪ দিন তারা নগরীর নানা প্রান্তে ভোট ও লাঙ্গলের জনপ্রিয়তা এবং মানুষের প্রত্যাশা জানার চেষ্টা করেন। এসময় তারা দলীয় প্রার্থী মোস্তাফিজার রহমান মোস্তফার সঙ্গে গণসংযোগেও অংশ নেন। সকাল থেকে গভীর রাত পর্যন্ত দলবদ্ধ ও পৃথক পৃথকভাবে মোস্তফার পক্ষে ভোট প্রার্থনা এবং মানুষের অনুভূতি পর্যালোচনা করেন। হাঁড় কাঁপানো শীতের মধ্যেও মানুষের দ্বারে দ্বারে যান বেগম রওশন এরশাদের প্রতিনিধি দল।

নয়া শতাব্দী/জেআই

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ