ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শেখ হাসিনার দশম, ওবায়দুল কাদেরের হ্যাটট্রিক

প্রকাশনার সময়: ২৪ ডিসেম্বর ২০২২, ১৭:১৩ | আপডেট: ২৫ ডিসেম্বর ২০২২, ১২:০২

বর্ণাঢ্য আয়োজনের মধ্যে দিয়ে উৎসবমুখর পরিবেশে সম্পন্ন হয়েছে বাংলাদেশ আওয়ামী লীগের ২২তম জাতীয় সম্মেলন। সম্মেলনে কাউন্সিলরদের মতামতের প্রেক্ষিতে টানা দশম বারের মতো বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি নির্বাচিত হয়েছেন বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা। সেইসঙ্গে টানা তিন মেয়াদে সাধারণ সম্পাদক নির্বাচিত হয়ে রেকর্ড গড়লেন ওবায়দুল কাদের। এর আগে স্বাধীন বাংলাদেশে কোনো নেতাই টানা তিন মেয়াদে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নির্বাচিত হতে পারেননি।

শনিবার (২৪ ডিসেম্বর) ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে আয়োজিত আওয়ামী লীগের জাতীয় সম্মেলনের দ্বিতীয় কাউন্সিলে সর্বসম্মতিতে শেখ হাসিনাকে সভাপতি ও ওবায়দুল কাদেরকে সাধারণ সম্পাদক ঘোষণা করা হয়।

কাউন্সিল অধিবেশনে সভাপতি পদে শেখ হাসিনার নাম প্রস্তাব করা হয়। নাম প্রস্তাব করেন ১৪ দলীয় জোটের সমন্বয়ক ও মুখপাত্র আমির হোসেন আমু। এতে সমর্থন দেন মোস্তাফিজুর রহমান ফিজার। সভাপতি পদে আর কেউ প্রার্থিতা না করায় সর্বসম্মতিক্রমে শেখ হাসিনার নাম সভাপতি হিসেবে ঘোষণা করা হয়। পরে উপস্থিত কাউন্সিলররা করতালি ও শ্লোগানের মাধ্যমে তাকে অভিনন্দন জানান।

এদিকে কাউন্সিলে সাধারণ সম্পাদক হিসেবে ওবায়দুল কাদেরের নাম প্রস্তাব করেন খাদ্যমন্ত্রী এবং ক্ষমতাসীন দল আওয়ামী লীগের রাজনীতিবিদ সাধন চন্দ্র মজুমদার। তার নাম প্রস্তাব সমর্থন করেন ঢাকা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হয়েছেন পনিরুজ্জামান তরুণ। পরে কাউন্সিলে এ প্রস্তাব গৃহীত হয়।

কাউন্সিল নির্বাচনে নির্বাচন কমিশনে প্রধান হিসেবে দায়িত্ব পালন করছেন প্রবীণ আওয়ামী লীগ নেতা ও দলের উপদেষ্টা পরিষদের সদস্য অ্যাডভোকেট ইউসুফ হোসেন হুমায়ুন। কমিশনের অপর সদস্যরা হচ্ছেন মশিউর রহমান ও সাহাবুদ্দিন চুপ্পু।

নয়া শতাব্দী/জেআই

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ