ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

তিনদিন প্যাডেল মেরে নেত্রকোণা থেকে সম্মেলনে

প্রকাশনার সময়: ২৪ ডিসেম্বর ২০২২, ১৪:৫০

তিন বছর পর ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে অনুষ্ঠিত হচ্ছে উপমহাদেশের অন্যতম প্রাচীন রাজনৈতিক সংগঠন ও মুক্তিযুদ্ধে নেতৃত্বধানকারী দল বাংলাদেশ আওয়ামী লীগের ২২তম জাতীয় কাউন্সিল। কাউন্সিল ঘিরে নেতাকর্মীদের মধ্যে বিরাজ করছে উৎসবের আমেজ। কেন্দ্র থেকে প্রান্ত পর্যন্ত নেতাকর্মীরা বিভিন্নভাবে দলের প্রতি তাদের ভালোবাসা ও আনুগত্য প্রকাশ করেছেন।

তেমনই আওয়ামী লীগের একজন নিবেদিত কর্মী সিদ্দিক মিয়া। দলের প্রতি ভালোবাসা প্রকাশ করতে গিয়ে তিনদিন প্যাডেল মেরে নৌকা চালিয়ে নেত্রকোণা থেকে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে এসেছেন তিনি। বয়সের কারণে শারীরিক কষ্ট বাড়লেও আওয়ামী লীগের প্রতি বিন্দু পরিমাণ টান কমেনি এখনও। তাইতো ভ্যানের ওপর স্থাপিত নৌকার কৃত্রিম কাঠামো নিয়ে সম্মেলনে হাজির।

শনিবার (২৪ ডিসেম্বর) টিএসসি রাজু ভাস্কর্যে সিদ্দিক মিয়াকে ঘিরে আওয়ামী লীগের নেতাকর্মীরা উচ্ছ্বাস প্রকাশ করছেন।

জানতে চাইলে সিদ্দিক মিয়া বলেন, আমি গত ২১ ডিসেম্বর নেত্রকোণা থেকে রওয়ানা দিয়েছি। তিনদিন প্যাডেল মেরে এই নৌকা চালিয়ে এখানে এসেছি। ২০১৪ সাল থেকে সুযোগ হলেই প্রধানমন্ত্রী শেখ হাসিনার সমাবেশে আসি।

এই বয়সে কীভাবে এত কষ্ট করা সম্ভব প্রশ্নের উত্তরে তিনি বলেন, আমার বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর প্রতি যে ভালোবাসা সেটির কারণেই সম্ভব হয়েছে। যেখানে রাত হয়েছে সেখানেই এই নৌকাতে রাত্রিযাপন করেছি। এ সময় সঙ্গে রাখা শুকনো খাবারও দেখান তিনি।

নেত্রকোণার পূর্বধলা থানার বাসিন্দা সিদ্দিক জানান, আওয়ামী লীগের কোনো পদে না থাকলেও দলের নিবেদিত প্রাণ তিনি। তার ছয় সন্তান পড়াশোনা করেন।

নিজের ইচ্ছার কথা জানিয়ে তিনি বলেন, আমার শেষ ইচ্ছা প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করা। তাহলে আমার জীবন ধন্য হবে। আমার দুই ছেলে শিক্ষামন্ত্রীর সঙ্গে ছবি তুলেছে। আমি প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করে মনের ইচ্ছা পূরণ করতে চাই।

নয়া শতাব্দী/জেআই

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ