ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

শনিবার মফস্বলে বিএনপির নাশকতার আশঙ্কা কাদেরের

প্রকাশনার সময়: ২৩ ডিসেম্বর ২০২২, ১৯:০০

ঢাকায় আওয়ামী লীগের জাতীয় সম্মেলনের দিন মফস্বলে বিএনপির ভাঙচুর ও অগ্নিসংযোগের পরিকল্পনার আশঙ্কা করছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তাই শনিবার মফস্বলে কড়া পাহারা দিতে নেতাকর্মীদের নির্দেশ দিয়েছেন তিনি।

শুক্রবার (২৩ ডিসেম্বর) বিকেল সাড়ে ৪টায় আওয়ামী লীগের সম্মেলনস্থল সোহরাওয়ার্দী উদ্যান পরিদর্শনে এসে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, সাম্প্রদায়িক শক্তিকে নিয়ে আজ বিএনপি জোটের নেতৃত্ব দিচ্ছে, ১০ তারিখে তারা ফেল করেছে। তারা মাথা নত করবে না। তারা মরিয়া হয়ে নেমেছে। কারণ তারা জানে নির্বাচনে শেখ হাসিনাকে হারানো সহজ নয়। কাজেই তারা এখন আন্দোলন, জ্বালাও-পোড়াও সন্ত্রাস এসব অপকর্ম করে সরকার হটানোর পাঁয়তারা করছে।

তিনি বলেন, আমরা শুনতে পাচ্ছি- আগামীকাল (শনিবার) ঢাকায় আমাদের সম্মেলন, তারা (বিএনপি) তাদের কর্মসূচি পিছিয়েছে, কিন্তু আগামীকাল সারা বাংলাদেশে তাদের কিন্তু প্রোগ্রাম আছে এবং এই প্রোগ্রাম উপলক্ষে অগণতান্ত্রিক, অসাংবিধানিক পথে সভা-সমাবেশ ও বিক্ষোভ মিছিল করতে চায়। গাড়ি ভাঙচুর, গাড়ি পোড়াতে শুরু করেছে। মফস্বলে ভাঙচুর-অগ্নিসংযোগ- এ ধরনের প্রোগ্রাম রয়েছে তাদের।

এসময় মফস্বল খালি করে দলের সব নেতাকর্মীদের ঢাকায় আসতে নিষেধ করেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক। তিনি বলেন, পরিষ্কারভাবে বলতে চাই- আমাদের জাতীয় সম্মেলন হবে। বিপুলসংখ্যক নেতাকর্মী এখানে আসবেন। কিন্তু তাই বলে আওয়ামী লীগ তার এলাকা খালি করে আসবে না। আমাদের লোকজন প্রস্তুত থাকবে। আমি আবারও বলছি, ঢাকার বাইরে যারা থাকবেন, সম্মেলনে সবাই আসবেন না। যারা থাকবে ১০ ডিসেম্বরের মতো সতর্ক পাহারায় থাকবেন। সারা বাংলাদেশের সব জেলা, উপজেলা, ইউনিয়নে সর্বত্র সতর্ক পাহারা রাখতে হবে।

সেতুমন্ত্রী বলেন, এরা (বিএনপি) এই যে শূন্যতা, তা মনে করে আঘাত হানতে পারে। কাজেই কোথাও শূন্যতা থাকবে না। আমাদের যারা থাকবে, তারা প্রস্তুত হয়ে থাকবে। সতর্ক পাহারায় থাকবে। এই বার্তাটা আমি আজ এ সমাবেশ থেকে সবার কাছে পৌঁছে দেওয়ার জন্য মিডিয়াকে অনুরোধ করছি।

শনিবার সম্মেলনে নির্বাচনের দায়িত্ববোধের প্রতিফলন ঘটবে বলেও জানান মন্ত্রী।

এসময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগ নেতা আবুল হাসানাত আব্দুল্লাহ, জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, মির্জা আজম, অসীম কুমার উকিল, দেলোয়ার হোসেন, ইকবালুর রহীম প্রমুখ।

নয়া শতাব্দীা/জেআই

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ