ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬
আ’লীগের সম্মেলন

বিএনপিকে দাওয়াত দেয়ার দলীয় সিদ্ধান্ত হয়নি : নানক

প্রকাশনার সময়: ১৭ ডিসেম্বর ২০২২, ১৩:৫৯
প্রতীকী ছবি

আগামী ২৪ ডিসেম্বর বাংলাদেশ আওয়ামী লীগের ২২তম জাতীয় সম্মেলন অনুষ্ঠিত হবে। এ সম্মেলনে বিএনপিকে দাওয়াত দেয়ার এখনও দলীয় সিদ্ধান্ত হয়নি বলে জানিয়েছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক।

শনিবার (১৭ ডিসেম্বর) সকালে রাজধানীর ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে মঞ্চ পরিদর্শনে গিয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এমন মন্তব্য করেন।

এসময় আগামী দ্বাদশ সংসদ নির্বাচন সামনে রেখে ২২তম জাতীয় সম্মেলনকে আওয়ামী লীগ সবচেয়ে বেশি গুরুত্ব দিচ্ছে বলেও জানান অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক। নানক বলেন, দেশের সার্বিক পরিস্থিতি বিবেচনায় রেখে ২৪ ডিসেম্বরের সম্মেলনকে সাদামাটা করার পরিকল্পনা নেয়া হয়েছে।

আওয়ামী লীগের এ সম্মেলনে বিএনপিকে আমন্ত্রণ জানানো হবে কি না, এ প্রশ্নের জবাবে তিনি বলেন; বিএনপিকে আমন্ত্রণ জানানো স্বাভাবিক। তবে এখনও দলীয় সিদ্ধান্ত হয়নি।

নির্বাচনকে সামনে রেখে রাজনৈতিক ও সাংগঠনিক কৌশল মাথায় রেখে মাঠে থাকার কথা জানান দলের নীতিনির্ধারক ও যুগ্ম সাধারণ সম্পাদক বাহাউদ্দিন নাছিম।

তিনি বলেন, জাতীয় নির্বাচনকে সামনে রেখে যে কোনো সাম্প্রদায়িক শক্তিকে রুখতে মাঠে থাকবেন নেতাকর্মীরা। এবারের জাতীয় সম্মেলনে ডেলিগেট কাউন্সিলরসহ সারা দেশ থেকে লক্ষাধিক নেতাকর্মীর সমাগম হবে বলে জানানো হয়।

মাঠ পরিদর্শনে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের কেন্দ্রীয় নেতারা উপস্থিত ছিলেন।

নয়া শতাব্দী/জেআই

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ