ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

আ’লীগ আবারো সরকার গঠন করবে : অর্থমন্ত্রী

প্রকাশনার সময়: ১৬ ডিসেম্বর ২০২২, ২০:১২

অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বলেছেন, দেশের মানুষ উন্নয়ন চায়। তাই জনগণকে সাথে নিয়ে আওয়ামী লীগ আবারো সরকার গঠন করবে।

শুক্রবার (১৬ ডিসেম্বর) মহান বিজয় দিবস উপলক্ষে কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

গত ১৪ বছরে বাংলাদেশের অর্থনীতি অনেক এগিয়েছে উল্লেখ করে অর্থমন্ত্রী বলেন, আমরা এখন দাঁড়িয়ে আছি ভারত, চীন, মালয়েশিয়া, ইন্দোনেশিয়া, ভিয়েতনামের মতো দেশের কাতারে।

তিনি আরো বলেন, গত ১৪ বছর বাংলাদেশের উন্নয়ন অর্থনীতির ইতিহাসে সর্বোচ্চ শিখরে উঠার গল্প, যা রূপকথার গল্পগাঁথাকেও হার মানায়। এ সবই সম্ভব হয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আপনাদের সকলের ঐকান্তিক প্রচেষ্টায়।

মুস্তফা কামাল বলেন, ২০৪১ সালের মধ্যে বাংলাদেশ বিশ্বের মধ্যে একটি উন্নত-সমৃদ্ধ রাষ্ট্রে পরিণত হবে। ২০০৮ সালে আমরা ছিলাম ৬০তম অর্থনীতির দেশ, আর আজ আমরা বিশ্বের ৪১তম অর্থনীতির দেশ।

তিনি বলেন, জাতির পিতার আজীবনের স্বপ্ন ছিল ভৌগলিক ও অর্থনৈতিক মুক্তি। তিনি আমাদের ভৌগলিক মুক্তি এনে দিয়েছেন। কিন্তু অর্থনৈতিক মুক্তির কাজটি তার জীবদ্দশায় সমাপ্ত করে যেতে পারেন নি। কারণ সেই সুযোগটি তিনি পাননি। জাতির পিতার সেই অসমাপ্ত কাজ শেষ করার দায়িত্ব নিয়েছেন আধুনিক বাংলাদেশের রূপকার প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ