ঢাকা, বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬

টেকসই উন্নয়নের জন্য বেসরকারি খাত অত্যন্ত গুরুত্বপূর্ণ : পরিকল্পনামন্ত্রী

প্রকাশনার সময়: ০৭ আগস্ট ২০২১, ১৫:৩১ | আপডেট: ০৭ আগস্ট ২০২১, ১৫:৪৫

টেকসই উন্নয়নের জন্য বেসরকারি খাত অত্যন্ত গুরুত্বপূর্ণ বলে মন্তব্য করেছেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান। তিনি বলেছেন, শ্রমজীবী মানুষ এবং জাতীয় অর্থনৈতিক উন্নয়নে সরকারের রাজনৈতিক উন্নয়ন দর্শন বাস্তবায়নে সহায়তা করছেন উদ্যোক্তারা। ‘উইন উইন’ ভিত্তিতে বেসরকারি খাতের আরো সম্প্রসারণ চায় সরকার।

শনিবার (৭ আগস্ট) সকালে ‘বাংলাদেশের অর্থনীতি: প্রেক্ষিত বেসরকারি খাত’- বিষয়ক এক ওয়েবিনারে মন্ত্রী এসব কথা বলেন। ঢাকা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (ডিসিসিআই) এ ওয়েবিনারের আয়োজন করে।

মন্ত্রী বলেন, সরকারের পক্ষ থেকে বেসরকারি খাতের ব্যবসায়ীদের ভয়-ভীতিহীন পরিবেশ এবং প্রয়োজনীয় সব ধরনের নীতি সহায়তা দেওয়া হবে। তবে শ্রমিকদের ক্ষতিপূরণ দেওয়া, তাদের অধিকার ও সুরক্ষা নিশ্চিত করতে হবে কারখানা কর্তৃপক্ষকে। এ বিষয়ে সংবিধান এবং অন্যান্য আইনের শাসনের প্রতি আরো দায়িত্বশীল হতে হবে।

ওয়েবিনারে অন্যান্যদের মধ্যে আলোচনায় অংশ নেন- বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর ফরাশ উদ্দিন, বেসরকারি গবেষণা সংস্থা পলিসি রিসার্চ ইনস্টিটিউটের (পিআরআই) চেয়ারম্যান ড. জায়েদি সাত্তার, বাংলাদেশ উন্নয়ন অধ্যয়ন প্রতিষ্ঠান -বিআডিএসের মহাপরিচালক ড. বিনায়ক সেন প্রমুখ।

ওয়েবিনার সঞ্চালনা করেন ডিসিসিআইর সভাপতি রিজওয়ান রহমান।

নয়া শতাব্দী/এসএম

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ