ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

গুলিতে নিহত আ.লীগ নেতা কে এই টিপু?

প্রকাশনার সময়: ২৫ মার্চ ২০২২, ০৮:১০

বাসায় ফেরার পথে দুর্বৃত্তদের এলোপাতাড়ি গুলিতে বৃহস্পতিবার (২৪ মার্চ) রাতে নিহত হয়েছেন আওয়ামী লীগ নেতা জাহিদুল ইসলাম টিপু এবং এক কলেজছাত্রী। নিহত টিপু মতিঝিল থানা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক। তাকে লক্ষ্য করে ছোড়া গুলিতে নিহত হন রিকশা আরোহী কলেজছাত্রী সামিয়া আফরিন প্রীতি। তিনি ইডেন মহিলা কলেজের শিক্ষার্থী।

প্রত্যক্ষদর্শীরা জানান, রাত সোয়া ১০টার দিকে শাহজাহানপুরের আমতলা মসজিদ এলাকায় যানজটে আটকে ছিল টিপুকে বহন করা মাইক্রাবাসটি। এ সময় সড়কের উল্টো দিক থেকে মুখোশধারী দুই দুর্বৃত্ত এসে তার মাইক্রোবাস লক্ষ্য করে এলোপাতাড়ি গুলি ছুড়তে থাকে। মাইক্রোবাসের কাচ ভেঙে জাহিদুলের শরীরে একাধিক গুলি লাগে। চালক মুন্নাও গুলিবিদ্ধ হন। এ সময় সামিয়াও গুলিবিদ্ধ হন। তাদের তিনজনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক দুজনকে মৃত ঘোষণা করেন। নিহত টিপু মতিঝিল আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক। তার গ্রামের বাড়ি ফেনী জেলা সদরের ফতেপুর ইউনিয়নে।‌ তিনি মতিঝিল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের ম্যানেজিং কমিটির সদস্য।‌‌ এছাড়া তিনি ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ১১, ১২ ও ১৩ নম্বর ওয়ার্ড মহিলা কাউন্সিলর ফারজানা ইসলাম ডলির স্বামী।

খোঁজ নিয়ে জানা গেছে, টিপু সম্প্রতি আওয়ামী লীগ থেকে অনেকটাই বিচ্ছিন্ন ছিলেন। তিনি ঠিকাদারি করতেন। ‌ধারণা করা হচ্ছে, ঠিকাদারি ব্যবসায় কোনো দ্বন্দ্ব থেকে এই খুনের ঘটনা ঘটতে পারে।

পুলিশ জানায়, টিপু ছিলেন যুবলীগ নেতা রিয়াজুল হক মিল্কী হত্যা মামলার অভিযোগপত্রভুক্ত আসামি। এই মামলায় গ্রেপ্তার হয়ে অনেক দিন কারাগারে ছিলেন তিনি। পরে জামিনে মুক্ত হন। ২০১৩ সালের ২৯ জুলাই গুলশানের শপার্স ওয়ার্ল্ড নামের একটি বিপণিবিতানের সামনে যুবলীগ ঢাকা মহানগর দক্ষিণের তৎকালীন সাংগঠনিক সম্পাদক মিল্কীকে গুলি করে হত্যা করা হয়।

সবুজবাগ জোনের এসি মনোতোষ পাল জানান, শাহজাহানপুরে এলোপাতাড়ি গুলিতে টিপু ও প্রীতি নামে দুজন নিহত হয়েছেন। এছাড়াও একজন আহত হয়েছেন। আহত ব্যক্তিকে চিকিৎসা দেওয়া হচ্ছে।

পুলিশ কর্মকর্তা জানান, কে বা কারা এই ঘটনা ঘটিয়েছে এখনও জানা যায়নি। তবে সেই এলাকার সিসি ফুটেজ সংগ্রহ করা হয়েছে। ঘটনাস্থল থেকে ১২টি গুলির খোসা উদ্ধার করা হয়েছে।

টিপুর স্ত্রী ফারজানা ইসলাম ডলি দাবি করেছেন, এটি পরিকল্পিত হত্যাকাণ্ড। তিনি এই ঘটনার সুষ্ঠু তদন্ত ও বিচার দাবি করেছেন।

এদিকে জাহিদুল ইসলাম টিপুর মৃত্যুর খবর শুনে রাতেই হাসপাতালে ভিড় করেন তার স্বজন ও নেতাকর্মীরা।

আজ শুক্রবার (২৫ মার্চ) জুমার নামাজের পর মতিঝিল এজিবি কলোনি মাঠে টিপুর জানাজা হবে।

নয়া শতাব্দী/এম

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ