ঢাকা, রোববার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

বুস্টার ডোজ পেয়েছেন ৬৪ লাখ ৭৮ হাজারের অধিক মানুষ

প্রকাশনার সময়: ২৩ মার্চ ২০২২, ১১:৪০

দেশে মহামারি করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে টিকা কার্যক্রম শুরুর পর থেকে এখন পর্যন্ত বুস্টার (তৃতীয়) ডোজ পেয়েছেন ৬৪ লাখ ৭৮ হাজার ৯৭৫ জন। এছাড়াও এখন পর্যন্ত প্রথম ডোজের আওতায় এসেছেন ১২ কোটি ৬৫ লাখ ৮৮ হাজার ৫৫৯ জন। দুই ডোজ টিকা পেয়েছেন ৯ কোটি ২৪ লাখ ১১ হাজার ৩৮৪ জন মানুষ।

স্বাস্থ্য অধিদফতরের ম্যানেজমেন্ট ইনফরমেশন শাখার (এমআইএস) পরিচালক ও লাইন ডিরেক্টর অধ্যাপক ডা. মিজানুর রহমান স্বাক্ষরিত করোনার টিকাদান বিষয়ক সংবাদ বিজ্ঞপ্তি থেকে এ তথ্য জানা যায়।

এতে বলা হয়েছে, মঙ্গলবার (২২ মার্চ) সারাদেশে প্রথম ডোজের টিকা দেওয়া হয়েছে ৯৮ হাজার ২৯৯ জনকে। দ্বিতীয় ডোজ দেওয়া হয়েছে ছয় লাখ ৬৮ হাজার ২৮৮ জনকে এবং বুস্টার ডোজ দেওয়া হয়েছে ৩ লাখ ১৫ হাজার ৭৭ জনকে।

দেশে অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকা, সিনোফার্ম, ফাইজার, মডার্না ও জনসনের টিকা -দেওয়া হয়েছে।

২০২০ সালের ১ নভেম্বর থেকে ১২-১৭ বছর বয়সী শিক্ষার্থীদের টিকাদান কার্যক্রম শুরু হয়। অধিদফতর জানিয়েছে, দেশে এখন পর্যন্ত ১ কোটি ৭১ লাখ ৯০ হাজার ৯৯১ শিক্ষার্থী টিকার প্রথম ডোজ পেয়েছে। আর দ্বিতীয় ডোজ পেয়েছে ১ কোটি ৪২ লাখ ৩৪ হাজার ৫৭২ জন।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত একদিনে ১১ হাজার ৭৯৬ শিক্ষার্থী প্রথম ডোজ টিকা নিয়েছে। আর দ্বিতীয় ডোজ টিকা নিয়েছে ৬৩ হাজার ৬৯৮ জন।

এদিকে, দেশে এ পর্যন্ত ১ লাখ ৯৮ হাজার ৮৭৪ জন ভাসমান জনগোষ্ঠী টিকার আওতায় এসেছেন। তাদেরকে জনসন অ্যান্ড জনসনের সিঙ্গেল ডোজ টিকা দেওয়া হয়েছে।

নয়া শতাব্দী/এম

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ