ঢাকা, বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬

‘বাড়ির আঙিনা নিজ দায়িত্বে পরিষ্কার করতে হবে’

প্রকাশনার সময়: ১০ জুলাই ২০২১, ১৪:২৭

সিটি কর্পোরেশনের কাজ সিটি কর্পোরেশন করে যাবে তবে নাগরিকদের শর্ত পালন করতে হবে। যার যার বাড়ির আঙিনা নিজ দায়িত্বে পরিষ্কার করতে হবে। তবে ডেঙ্গু নিয়ে এখনো আতঙ্কিত হওয়ার মতো অবস্থা তৈরি হয়নি বলে জানিয়েছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় (এলজিআরডি) মন্ত্রী মো. তাজুল ইসলাম।

শনিবার (১০ জুলাই) সকালে রাজধানীর গুলশানে শাহাবুদ্দিন পার্কে চিরুনি অভিযানের উদ্বোধনকালে তিনি এসব কথা বলেন। এসময় উপস্থিত ছিলেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র মো. আতিকুল ইসলাম।

তাজুল ইসলাম বলেন, রাজধানীতে কিছু সংখ্যক মানুষ ডেঙ্গু আক্রান্ত হয়েছে। সবার ঐক্যবদ্ধ হয়ে কাজ করার এখনই সময়। এখানে-সেখানে ময়লা-আবর্জনা না ফেলে নির্ধারিত স্থানে ময়লা ফেলবেন আপনারা।

এলজিআরডিমন্ত্রী বলেন, রোববার থেকে দশটি অঞ্চলে ১০ জন ম্যাজিস্ট্রেটের মাধ্যমে অভিযান পরিচালনা করা হবে। নির্মাণাধীন ভবনে যদি অনিয়ম পাওয়া যায়, সরকারি-বেসরকারি সব প্রতিষ্ঠানের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

চিরুনি অভিযান চলাকালে গুলশান-২ এর ৮৬ নম্বর রোডের দুটি নির্মাণাধীন ভবনে ডেঙ্গু মশার লার্ভা পাওয়ায় একটি ভবন কর্তৃপক্ষকে দুই লাখ টাকা জরিমানা ও অপর ভবন কর্তৃপক্ষকে ৩ মাসের বিনাশ্রম কারাদণ্ড দেন ভ্রাম্যমাণ আদালত।

নয়া শতাব্দী/এসএম

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ