ঢাকা, বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬

ডেঙ্গুতে আরো একজনের মৃত্যু 

প্রকাশনার সময়: ১৭ নভেম্বর ২০২১, ২০:৪২
ফাইল ছবি

চলতি বছরে ডেঙ্গুতে মৃত্যুর সংখ্যা একশ’র কাছাকাছি। সর্বশেষ ২৪ ঘণ্টায় ডেঙ্গু জ্বরে মৃত্যু হয়েছে আরো একজনের। এ নিয়ে চলতি বছর ডেঙ্গুতে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৯৮ জনে। একই সময়ে হাসপাতালে নতুন রোগী ভর্তি হয়েছেন আরো ১০৩ জন। এ নিয়ে দেশে মোট রোগীর সংখ্যা দাঁড়াল ২৬ হাজার। আগের দিনের তুলনায় রোগী কমেছে ২০ জন।

হাসপাতালে নতুন ভর্তি রোগীদের বেশিরভাগই ঢাকার বাসিন্দা। এদের মধ্যে ঢাকার হাসপাতালে ভর্তি হয়েছেন ৮৪ জন এবং ঢাকার বাইরে ১৯ জন। ডেঙ্গু আক্রান্তের এই হিসাব মঙ্গলবার সকাল ৮টা থেকে বুধবার সকাল ৮টা পর্যন্ত।

বুধবার স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের পরিসংখ্যানে এ তথ্য জানানো হয়েছে।

স্বাস্থ্য অধিদফতরের তথ্যমতে, নভেম্বরের ১৭ দিনে দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন ২ হাজার ৩৪৫ জন। আর মারা গেছেন ৭ জন। গড়ে প্রতিদিন হাসপাতালে ভর্তি হয়েছেন ১৩৭ জনের বেশি।

আজকের তথ্যমতে, ডেঙ্গু আক্রান্ত হয়ে বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন আছেন ৫৪৯ জন। ঢাকার ৪৬টি সরকারি ও বেসরকারি হাসপাতালে ৪৩৫ এবং অন্যান্য বিভাগে ১১৪ জন চিকিৎসাধীন।

স্বাস্থ্য অধিদফতরের পরিসংখ্যান অনুয়ায়ী, চলতি বছর ১ জানুয়ারি থেকে বুধবার পর্যন্ত দেশে সরকারি হিসাবে ডেঙ্গু রোগীর সংখ্যা ২৬ হাজার। এদের মধ্যে সুস্থ হয়ে বাসায় ফিরেছেন ২৫ হাজার ৩৫৩ জন। আর চলতি বছরে মারা গেছেন ৯৮ জন। সরকারি হিসাবে দেশে অক্টোবরে ৫ হাজার ৬০৪ জন, সেপ্টেম্বরে ৭ হাজার ৮৪১ জন, আগস্টে ৭ হাজার ৬৯৮ জন, জুলাইয়ে ২ হাজার ২৮৬ জন এবং জুন মাসে ২৭২ জন ডেঙ্গু রোগী বিভিন্ন হাসপাতালে ভর্তি হন। আর অক্টোবরে ২২, সেপ্টেম্বরে ২৩ জন, আগস্টে ৩৪ জনের মৃত্যু হয়েছে। এর আগের সাত মাসে মারা যায় ১২ জন।

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ