ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

আরো ১৭৬ ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি

প্রকাশনার সময়: ১১ নভেম্বর ২০২১, ২২:৪৯

রাজধানীসহ সারাদেশে গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে সরকারি ও বেসরকারি হাসপাতালে ১৭৬ জন ভর্তি হয়েছেন। তাদের মধ্যে রাজধানী ঢাকার হাসপাতালে ১৩৫ ও ঢাকার বাইরে ৪১ জন ভর্তি হন।

এ নিয়ে বর্তমানে বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি থাকা রোগীর সংখ্যা দাঁড়াল ৬৮৪ জনে। চলতি বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে মোট মৃতের সংখ্যা ৯৬ জন।

বর্তমানে হাসপাতালে ভর্তি থাকা ৬৮৪ জনের মধ্যে ঢাকায় ভর্তি রয়েছেন ৫৫০ ও ঢাকার বাইরে ১৩৪ জন। বৃহস্পতিবার স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের সহকারী পরিচালক ডা. মোহাম্মদ কামরুল কিবরিয়া স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে।

গত ২৪ ঘণ্টায় সারাদেশে ভর্তি হওয়া ১৭৬ জনের মধ্যে রাজধানীর সরকারি ও স্বায়ত্তশাসিত হাসপাতালে ৬৩ ও বেসরকারি হাসপাতাল-ক্লিনিকে ৭২ জন ভর্তি হন। এ ছাড়া ঢাকার বাইরে বিভিন্ন বিভাগে ৪১ জন ভর্তি হন।

১ জানুয়ারি থেকে গতকাল পর্যন্ত দেশে ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা ২৫ হাজার ২৪১ জন। তাদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২৪ হাজার ৪৬১ জন। হাসপাতালে ভর্তি ২৫ হাজার ২৪১ জনের মধ্যে জানুয়ারিতে ৩২, ফেব্রুয়ারিতে ৯, মার্চে ১৩, এপ্রিলে ৩, মে মাসে ৪৩, জুনে ২৭২, জুলাইয়ে ২ হাজার ২৮৬, আগস্টে ৭ হাজার ৬৯৮, সেপ্টেম্বরে ৭ হাজার ৮৪১, অক্টোবরে ৫ হাজার ৪৫৮ এবং ১১ নভেম্বর পর্যন্ত ১ হাজার ৫৮৬ জন ভর্তি হন।

এ ছাড়া চলতি বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে ৯৬ জনের মৃত্যু হয়। এর মধ্যে জুলাই মাসে ১২, আগস্টে ৩৪, সেপ্টেম্বরে ২৩, অক্টোবরে ২২ এবং ১১ নভেম্বর পর্যন্ত ৫ জনের মৃত্যু হয়।

নয়া শতাব্দী/এম

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ