ঢাকা, শনিবার, ১৯ অক্টোবর ২০২৪, ৩ কার্তিক ১৪৩১, ১৫ রবিউস সানি ১৪৪৬

পুলিশের ঊর্ধ্বতন ৩ কর্মকর্তা গ্রেপ্তার

প্রকাশনার সময়: ১৮ অক্টোবর ২০২৪, ২৩:১৬

পুলিশের ঊর্ধ্বতন তিন কর্মকর্তাকে গ্রেপ্তার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অনুমতি সাপেক্ষে তাদের গ্রেপ্তার করা হয়েছে।

শুক্রবার (১৮ অক্টোবর) বিষয়টি নিশ্চিত করেছেন ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের উত্তর বিভাগের যুগ্ম কমিশনার রবিউল হোসেন ভূঁইয়া।

গ্রেপ্তাররা হলেন- অতিরিক্ত উপকমিশনার (সুপারনিউমারারি উপকমিশনার হিসেবে পদোন্নতিপ্রাপ্ত) শাহেন শাহ, জুয়েল রানা ও অতিরিক্ত উপকমিশনার রফিকুল ইসলাম।

রবিউল হোসেন জানান, মামলা থাকায় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অনুমতিসাপেক্ষে তাদের গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার প্রত্যেকেই মামলার এজাহারভুক্ত আসামি। বৃহস্পতিবার তাদের গ্রেপ্তার করা হয়।

২০১৩ সালে গুলশানে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বাসার সামনে বালুর ট্রাক রেখে অবরুদ্ধ করার মামলায় বৃহস্পতিবার (১৭ অক্টোবর) রফিকুল ইসলামকে গ্রেপ্তার করা হয়। ছাত্র আন্দোলনে কাজের মেয়ে লিজাকে হত্যা মামলায় একইদিনে গ্রেপ্তার করা হয় এএসপি মো. জুয়েল রানাকে। তারা দুজন চার দিনের রিমান্ডে রয়েছেন।

এ ছাড়া অতিরিক্ত উপকমিশনার শাহেন শাহকেও গ্রেপ্তার করেছে ডিবি। তবে তাকে কোন মামলায় গ্রেপ্তার করা হয়েছে সে সম্পর্কে জানা যায়নি।

এই তিন পুলিশ কর্মকর্তার মধ্যে শাহেন শাহ দীর্ঘদিন ডিবিতে কর্মরত ছিলেন। জুয়েল রানা ডিপ্লোম্যাটিক সিকিউরিটি বিভাগে এবং রফিকুল ইসলাম ডিএমপির গুলশান বিভাগে কর্মরত ছিলেন।

এর আগে, বৃহস্পতিবার (১৭ অক্টোবর) স্বরাষ্ট্র মন্ত্রণালয় চার অতিরিক্ত পুলিশ সুপারকে গ্রেপ্তারের আদেশ দেয়। এরমধ্যে তিনজনকে গ্রেপ্তার করা হলেও তালিকায় থাকা চতুর্থ কর্মকর্তা, অতিরিক্ত পুলিশ সুপার হাসান আরাফাতকে এখনও গ্রেপ্তার করা হয়নি।

উল্লেখ্য, ছাত্র-জনতার আন্দোলনের মুখে গত ৫ আগস্ট আওয়ামী সরকারের পতনের পর পুলিশ বিভিন্ন কর্মকর্তাদের বিরুদ্ধে মামলা হয়। এরপর সাবেক আইজিপি চৌধুরী আবদুল্লাহ আল-মামুন, এ কে এম শহীদুল হক, ডিএমপির সাবেক কমিশনার আছাদুজ্জামান মিয়াসহ একে একে বেশ কয়েকজন সাবেক ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তাকে গ্রেপ্তার করা হয়।

নয়া শতাব্দী/এসআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ