ঢাকা, বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬

আন্দোলনে নিহতদের পরিবার পাবে ৫ লাখ টাকা

প্রকাশনার সময়: ১৮ সেপ্টেম্বর ২০২৪, ২২:৩৩ | আপডেট: ১৮ সেপ্টেম্বর ২০২৪, ২২:৩৬

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে নিহতদের পরিবারকে প্রাথমিকভাবে ৫ লাখ টাকা করে দেয়ার সিদ্ধান্ত নিয়েছে জুলাই শহীদ স্মৃতি ফাউন্ডেশন। এ ছাড়া আহতরা ফাউন্ডেশন থেকে ১ লাখ টাকা করে পাবেন।

বুধবার (১৮ সেপ্টেম্বর) অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসের সভাপতিত্বে ফাউন্ডেশনের কার্যনির্বাহী কমিটির প্রথম বৈঠকে এই সিদ্ধান্ত হয়।

বৈঠকে আহতদের দ্রুততম সময়ে ক্ষতিপূরণ পৌঁছে দেয়া এবং রাজধানীতে একটি স্মারক অনুষ্ঠানে শহীদদের পরিবারকে চেক হস্তান্তরেরও সিদ্ধান্ত হয়।

এ ছাড়া অফিসের জায়গা এবং স্বেচ্ছাসেবকদের নির্বাচন করে ফাউন্ডেশনের কার্যক্রম চালানোর বিষয়েও কথা হয়। ফাউন্ডেশন জুলাই-আগস্ট গণঅভ্যুত্থানের সমস্ত ভিডিও, ছবি, মৌখিক ইতিহাস এবং অন্যান্য নথি ও স্মৃতিচিহ্নও সংরক্ষণের ব্যবস্থা করবে।

এদিকে প্রধান উপদেষ্টার নেতৃত্বাধীন কমিটি সমাজের সব শ্রেণির মানুষ, প্রবাসী বাংলাদেশি এবং সংগঠন ও ব্যবসায়িক সংস্থাগুলোকে ফাউন্ডেশনে অনুদান দেয়ার আহ্বান জানিয়েছেন।

বৈঠকে ড. মুহাম্মদ ইউনূস সভায় বলেন, দানের ক্ষুদ্রতম পরিমাণও নথিভুক্ত এবং দাতাদের তালিকা সংরক্ষণ করতে হবে। সম্ভব হলে তাদের নাম ফাউন্ডেশনের ওয়েবসাইটে প্রকাশ করতে হবে। সভায় সরকারের উপদেষ্টা শারমিন মুর্শিদ, নাহিদ ইসলাম ও আসিফ মাহমুদ সজীব ভূইয়া, ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক মীর মাহাবুবুর রহমান এবং কোষাধ্যক্ষ কাজী ওয়াকার আহমদ উপস্থিত ছিলেন।

নয়া শতাব্দী/এসআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ