মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১

সশস্ত্র বাহিনীর উদ্ধার-ত্রাণ বিতরণ ও চিকিৎসাসেবা চলমান

প্রকাশনার সময়: ০১ সেপ্টেম্বর ২০২৪, ১৪:৫৩

বাংলাদেশ সশস্ত্র বাহিনী অব্যাহতভাবে বন্যা পরিস্থিতির উন্নতির জন্য কাজ করে যাচ্ছে এবং বন্যাদুর্গত এলাকায় সব ধরণের সহযোগিতা ও সেবা প্রদান অব্যাহত রেখেছে।

বন্যা পরিস্থিতি মোকাবেলায় উদ্ধার, ত্রাণ কার্যক্রম ও চিকিৎসা সেবা প্রদানে সশস্ত্র বাহিনীর বর্তমানে ৩৪টি ক্যাম্প, ২,৮৮১ জন সদস্য, ১০০টি বোট ও ১০টি হেলিকপ্টার মোতায়েন রয়েছে। জরুরি চিকিৎসা সেবা প্রদানের জন্য সশস্ত্র বাহিনীর মেডিকেল টিম বিভিন্ন স্থানে অস্থায়ী ক্যাম্প স্থাপন করেছে এবং বন্যাদুর্গতদের জন্য প্রাথমিক চিকিৎসা, ঔষধ ও স্বাস্থ্যসেবা প্রদান করা হচ্ছে। এর অংশ হিসেবে বিশেষজ্ঞ ডাক্তারের সমন্বয়ে অস্থায়ী মেডিকেল টিমের মাধ্যমে সর্বমোট ৫,১৮১ জনকে চিকিৎসা সহায়তা প্রদান করা হয়েছে।

পাশাপাশি গত ২৪ ঘণ্টায় (৩০ আগস্ট) সশস্ত্র বাহিনী কর্তৃক সর্বমোট ৫০ জন বন্যাদুর্গত ব্যক্তিকে উদ্ধার, ৪১,৯৫৩ প্যাকেট খাদ্য সামগ্রী এবং ১,১৫০ জনকে রান্না করা খাবার বন্যার্তদের মাঝে বিতরণ করা হয়েছে। এ সময় সশস্ত্র বাহিনী ১৬টি হেলিকপ্টার সর্টির মাধ্যমে বন্যা কবলিত এলাকায় উদ্ধার ও ত্রাণ বিতরণ কার্যক্রম পরিচালনা করেছে।

উল্লেখ্য, এ পর্যন্ত (৩০ আগস্ট) সশস্ত্র বাহিনী কর্তৃক প্রায় ৪২,৮১৬ জন বন্যাদুর্গত ব্যক্তিকে উদ্ধার, প্রায় ২,৩৬,২৩৮ প্যাকেট খাদ্য সামগ্রী ও প্রায় ২০,৪১০ জনকে রান্না করা খাবার দেওয়া এবং ২৩,৫৭০ জনকে চিকিৎসা সেবা প্রদান করা হয়েছে। বন্যা পরিস্থিতির উন্নতির জন্য সশস্ত্র বাহিনীর এ কার্যক্রম চলমান থাকবে।

নয়া শতাব্দী/এসআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ