ঢাকা, বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬

এবার রাষ্ট্রপতির পদত্যাগ চায় শিক্ষার্থীরা

প্রকাশনার সময়: ২০ আগস্ট ২০২৪, ১২:২৫ | আপডেট: ২০ আগস্ট ২০২৪, ১৩:১৮

এবার রাষ্ট্রপতি মোহাম্মদ সাহাবুদ্দিনের পদত্যাগের দাবিতে যৌথ অবস্থান কর্মসূচি পালনের ঘোষণা দিয়েছেন সাধারণ শিক্ষার্থীরা।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের সামনে মঙ্গলবার (২০ আগস্ট) বিকেল ৪টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত এ কর্মসূচি পালন করা হবে।

বিষয়টি নিয়ে আন্দোলন সংশ্লিষ্ট শিক্ষার্থী আরেফিন গণমাধ্যমকে বলেন, বিগত সরকারের সংবিধান অনুযায়ী বর্তমান রাষ্ট্রপতি মোহাম্মদ সাহাবুদ্দিন তার পদে থাকার বৈধতা হারিয়েছেন। যেহেতু সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছাত্র জনতার গণঅভ্যুত্থানের মধ্য দিয়ে ক্ষমতা ছেড়ে পালিয়েছেন, সেহেতু তার নির্বাচিত ব্যক্তিও রাষ্ট্রপতি থাকতে পারেন না। আমরা চাই বর্তমান রাষ্ট্রপতিকে ক্ষমতাচ্যুত করে অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান ড. মুহাম্মদ ইউনূসকে রাষ্ট্রের সর্বোচ্চ ক্ষমতার অধিকারী করে রাষ্ট্রপতি শাসিত সরকার ব্যবস্থা চালু করতে হবে।

তিনি আরও বলেন, বর্তমান সরকার ক্ষমতায় আসার পর থেকে বারবার পাল্টা অভ্যুত্থানের ব্যর্থ চেষ্টা চালিয়ে যাচ্ছে আওয়ামী লীগ। তাই ড. মুহাম্মদ ইউনূসকে রাষ্ট্রের সর্বময় ক্ষমতার অধিকারী করে রাষ্ট্রের নতুন সংবিধান প্রণয়ন করে গণতন্ত্র, বাকস্বাধীনতা ও সার্বভৌমত্বকে রক্ষার জন্য জোর চেষ্টা চালিয়ে যেতে হবে। একইসঙ্গে অবৈধ সরকারের অধীনে সব নির্বাচনকে অবৈধ ঘোষণা করার দাবিও জানান তিনি।

নয়াশতাব্দী/একে

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ