ঢাকা, রোববার, ৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১, ৪ রবিউল আউয়াল ১৪৪৬

ট্রেনের টিকিটের টাকা যেভাবে ফেরত পাবেন যাত্রীরা

প্রকাশনার সময়: ২৯ জুলাই ২০২৪, ১১:৫৩

দেশের চলমান পরিস্থিতিতে নিরাপত্তার স্বার্থে গত ১৮ জুলাই থেকে দেশের বিভিন্ন রুটে ট্রেন চলাচল বন্ধ রয়েছে। ফলে ওই দিন থেকে যেসব ট্রেন যাত্রা স্থগিত করা হয়েছে সেসব ট্রেনের টিকিটের টাকা ফেরত দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ রেলওয়ে।

সম্প্রতি টিকিট বিক্রির ওয়েবসাইটে এমন নির্দেশনা দেওয়া হয়।

নির্দেশনায় বলা হয়েছে, ১৮ জুলাই থেকে ট্রেন চলাচল স্থগিত থাকায় যেসব ট্রেন সম্পূর্ণ চলাচল করেনি সেই ট্রেনের টিকিট রিফান্ডের ক্ষেত্রে যাত্রীদের করণীয় হচ্ছে-

যাত্রীবাহী ট্রেন চলাচল পুনরায় শুরু হওয়ার পর স্থগিত হওয়া ট্রেনের টিকিট রিফান্ড করা যাবে। এক্ষেত্রে ট্রেন চালুর পর হতে পরবর্তী ১০ দিন পর্যন্ত ট্রেনের টিকিট রিফান্ড করা যাবে।

এছাড়া যে সকল যাত্রী ইন্টারনেটের মাধ্যমে (রেল সেবা অ্যাপস ও ওয়েবসাইট) টিকিট ক্রয় করেছিলেন তারা ইন্টারনেটের মাধ্যমে এবং যারা স্টেশন কাউন্টার হতে টিকিট ক্রয় করেছিলেন তারা স্টেশন কাউন্টারের মাধ্যমে ক্রয় করা টিকিট রিফান্ড করতে পারবেন।

এর আগে বাংলাদেশ রেলওয়ে বাণিজ্যিক বিভাগের দয়ীত্বশীল সূত্রে জানা গেছে, রেলওয়ের সিদ্ধান্ত অনুযায়ী ১৯-২৪ জুলাই পর্যন্ত ট্রেনের টিকিটের টাকা যাত্রীদের রিফান্ড করা হবে। যাদের টিকিট অনলাইন থেকে কেনা হয়েছে, তাদের অনলাইনে এবং যারা কাউন্টার থেকে কিনেছেন, তাদের কাউন্টারের মাধ্যমে টিকিটের বিপরীতে টাকা ফেরত দেওয়া হবে। এই সময়ের মধ্যে যেসব আন্তঃদেশীয় ট্রেন চলাচল বন্ধ হয়েছে, সেসব ট্রেনের টিকিটের টাকা আন্তঃদেশী ট্রেনের কাউন্টার থেকে ফেরত দেওয়া হচ্ছে।

নয়া শতাব্দী/এসআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ