ঢাকা, রোববার, ৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১, ৪ রবিউল আউয়াল ১৪৪৬

নাশকতায় ফায়ার সার্ভিসের ক্ষতি ১২ কোটি টাকা

প্রকাশনার সময়: ২৬ জুলাই ২০২৪, ২২:৪৪

কোটা সংস্কারের দাবিতে আন্দোলনকালে দুর্বৃত্তরা ঢাকাসহ সারাদেশে ফায়ার সার্ভিসের ১৫টি গাড়িতে ভাংচুর ও অগ্নি সংযোগ করেছে। এতে প্রায় ১২ কোটি টাকার ক্ষতি হয়েছে। ক্ষতিগ্রস্থ গাড়িগুলোর মধ্যে ৮টি পানিবাহী গাড়ি ও একটি অ্যাম্বুলেন্স রয়েছে।

শুক্রবার (২৬ জুলাই) ‘দি লাইফ সেভিং ফোর্স বাহিনীর’ মিডিয়া চীফ মোহাম্মদ শাহ জাহান শিকদার এসব তথ্য জানান।

তিনি জানান, অন্দোলনের সময় ঢাকা, নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ, চট্টগ্রাম ও রংপুরে সবচেয়ে বেশি ক্ষতি হয়েছে।

বাংলাদেশ টেলিভিশন (বিটিভি) ভবন, সেতু ভবন, জন সংযোগ প্রকৌশল ভবন, দুর্যোগ ব্যবস্থাপনা, নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে মিতা ভবন, মিরপুর ও উত্তরার পুলিশ বক্সসহ বিভিন্ন স্থাপনায় হামলা ও আগুন দিয়েছে দুর্বৃত্তরা।

দুর্বৃত্তরা গত ১৮ ও ১৯ জুলাই রামপুরা টিভি ভবনসহ সরকারি বিভিন্ন স্থাপনায় হামলা চালিয়েছে। তারা সেতু ভবন, বিটিভি ভবন, সরকারি গাড়ি ও বিভিন্ন স্থাপনায় ভাংচুর ও অগ্নিসংযোগ করেছে। তারা রাজধানীর রামপুরা রোড, মিরপুর-১০ নম্বর মোড, উত্তরার হাউজবিল্ডিং, আজমপুর, খালপাড়, বিমানবন্দর গোলচত্বর, বনানী, মহাখালি, বাড্ডা নতুন বাজার, আশুলিয়া রোড, পল্টন, গুলিস্তান, কাকরাইল, মালিবাগ, হাতিরঝিল, প্রেসক্লাব মোড়, হাইকোর্ট মাজার, টিএসসি, কাঁটাবন, শাহবাগ এলাকায় রোডের ডিভাইডারের বিভিন্ন অংশের গাছ, ফুলের টব উপরে ফেলেছে। ভেঙে ফেলেছে ডিভাইডারের বিভিন্ন স্থানের দেয়াল। সরকারি প্রতিষ্ঠানের শতাধিক গাড়ি, অসংখ্য মোটরসাইকেল, কম্পিউটার, আসবাবপত্রে আগুন লাগিয়েছে তারা। এছাড়া মেট্রোরেল স্টেশন ভাঙচুর করে বিভিন্ন মালামাল তছনছ এমন কি লুটপাট করা হয়।

মোহাম্মদ শাহ জাহান শিকদার বলেন, সহিংসতায় ফায়ার সার্ভিসের মোট ১৮ জন সদস্য হামলার শিকার হয়েছে। এরমধ্যে একজনের অবস্থা গুরুতর। তার মাথা ফেটে গেছে। তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। তিনি এখন আশংকামুক্ত।

এক প্রশ্নের জবাবে মোহাম্মদ শাহ জাহান শিকদার জানান, হামলায় ফায়ার সার্ভিসের সেকেন্ড কল গাড়ি, পানিবাহী গাড়ি, একটি এ্যাম্বুলেন্সসহ ৪টি অত্যাধুনিক গাড়িতে অগ্নিসংযোগ করা হয়েছে।

তিনি জানান, বড় বড় প্রত্যেকটি ঘটনায় ফায়ার সার্ভিসের পক্ষ থেকে সংশ্লিষ্ট থানায় লিখিত অভিযোগ করা হয়েছে। ৬টি অগ্নিসংযোগের ঘটনায় ইতোমধ্যে ৫ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

নয়া শতাব্দী/এসআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ