ঢাকা, রোববার, ৬ অক্টোবর ২০২৪, ২১ আশ্বিন ১৪৩১, ২ রবিউস সানি ১৪৪৬

কোটা আন্দোলনে অচল গুলিস্তান

প্রকাশনার সময়: ০৮ জুলাই ২০২৪, ১৯:০৩

সরকারি চাকরিতে কোটা বাতিলের দাবিতে গুলিস্তান জিরো পয়েন্টে অবস্থান নিয়েছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়সহ আশপাশের বিভিন্ন বিশ্ববিদ্যালয় ও কলেজের শিক্ষার্থীরা। এতে রাজধানীর ব্যস্ততম এই এলাকায় তীব্র যানজট সৃষ্টি হয়েছে।

সোমবার (৮ জুলাই) বিকেল ৩টায় মিছিল নিয়ে গুলিস্তানের দিকে যাত্রা শুরু করেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। পথে তাঁতিবাজার ও বংশালে পুলিশ তাদের বাধা দেওয়ার চেষ্টা করে। তবে সেসব বাধা অতিক্রম করে গুলিস্তান চলে আসেন তারা। এরপর দলে দলে জিরো পয়েন্টে অবস্থান নেন শিক্ষার্থীরা।

যানজটে ভোগান্তিতে পড়া এক পথচারী বলেন, ব্যবসায়িক কাজে চিটাগাং রোড থেকে কারওয়ান বাজার যাচ্ছিলাম। এক ঘণ্টা অপেক্ষা করছি। ওইদিক দিয়ে আবার শাহবাগ মোড়ও ব্লক। বাধ্য হয়ে এখন চিটাগাং রোডে ফিরে যেতে হচ্ছে। কিন্তু ফিরে যাওয়ার গাড়িও পাচ্ছি না।

আরেক পথচারী বলেন, ঢাকার যানজটে এমনিতেই আমরা অতিষ্ঠ। এর মধ্যে আবার সড়ক অবরোধ করে কোটার বিরুদ্ধে আন্দোলন করছে শিক্ষার্থীরা। এ যেন মরার উপর খাঁড়ার ঘা হয়ে দাঁড়িয়েছে। সরকারকে বলব অতি দ্রুত শিক্ষার্থীদের সঙ্গে আলোচনার মাধ্যমে একটি সিদ্ধান্তে পৌঁছান। আমাদের মতো সাধারণ মানুষদের একটু মুক্তি দেন।

নয়াশতাব্দী/একে

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ