ঢাকা, শনিবার, ৬ জুলাই ২০২৪, ২২ আষাঢ় ১৪৩১, ২৯ জিলহজ ১৪৪৫

বৃষ্টিতে যানজট, নগরবাসীর ভয়াবহ ভোগান্তি

প্রকাশনার সময়: ০২ জুলাই ২০২৪, ১৩:০০ | আপডেট: ০২ জুলাই ২০২৪, ১৩:০৫

সকাল থেকেই ঝুম বৃষ্টি হচ্ছে রাজধানীর বিভিন্ন এলাকায়। ফলে তলিয়ে গেছে অনেক এলাকায় প্রধান সড়কসহ অলি-গলি। এতে তীব্র যানজট দেখা দিয়েছে ঢাকায়। ভয়াবহ ভোগান্তিতে পড়েছেন অফিসগামীরা।

মঙ্গলবার (২ জুলাই) রাজধানীর বিভিন্ন এলাকা ঘুরে এসব চিত্র দেখা যায়।

সরেজমিনে মগবাজার, বাড্ডা, বনানী, মালিবাগ, শাহবাগ, মতিঝিল, গুলিস্তান, বিজয় স্মরণিসহ বেশ কিছু এলাকায় তীব্র যানজট লক্ষ্য করা গেছে। গুলিস্তান থেকে বিশ্বরোড, চৌরাস্তামী বাসগুলোকে দীর্ঘ সময় মগবাজার সিগনালে আটকে থাকতে দেখা গেছে। একই অবস্থা শ্যামলী-গাবতলী হয়ে সাভার-বাইপালগামী গণপরিবহনগুলোর।

খিলগাঁও থেকে কুড়িল বিশ্বরোডের দিকে যাত্রা করা বিপ্লব ফয়সাল নামে এক ব্যক্তি বলেন, যথাসম্ভব খিলগাঁও-মালিবাগ এলাকা এড়িয়ে চলা উচিত। বৃষ্টির কারণে মানিকনগর থেকে এই এলাকার সড়ক সম্পূর্ণ বন্ধ হয়ে আছে। প্রায় দুই ঘণ্টা যাবত একই জায়গায় আটকে আছি।

আহমদ শরীফ নামে অপর এক ব্যক্তি জানান, সকাল থেকেই সাতরাস্তা, নাবিস্কো, মহাখালী টার্মিনাল এলাকায় চলাচলকারী গাড়িগুলো এক প্রকার অচল হয়ে আছে। ১০ মিনিটের পথ পার হতে ঘণ্টা চলে যাচ্ছে।

এদিকে যানজটের কারণে অনেক এলাকার সড়ক পানির নিচে তলিয়ে গেছে। এতে চরম ভোগান্তিতে পড়েছেন পথচারীরা। বিশেষ করে অপ্রধান সড়ক ও আবাসিক এলাকার অভ্যন্তরের সড়কের যাত্রীরা। বাস না থাকায় রিকশার উপর নির্ভরশীল হয়ে পড়েছেন তারা। আর এই সুযোগে রিকশাচালকরা একপ্রকার জিম্মি করে কয়েক গুণ বেশি ভাড়া আদায়ের অভিযোগ করছেন যাত্রীরা।

নয়াশতাব্দী/একে

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ