ঢাকা, বৃহস্পতিবার, ৪ জুলাই ২০২৪, ২০ আষাঢ় ১৪৩১, ২৭ জিলহজ ১৪৪৫

ঈদযাত্রা নির্বিঘ্ন ও গরু চুরি রোধে প্রয়োজনীয় পদক্ষেপের সুপারিশ

প্রকাশনার সময়: ২৯ মে ২০২৪, ২৩:৪২

কোরবানি ঈদকে সামনে রেখে গরু চুরি রোধ করতে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া ও ঈদ যাত্রা নির্বিঘ্নে করতে আইন শৃঙ্খলা বাহিনীকে কার্যকরী উদ্যোগ গ্রহণের সুপারিশ করেছে দ্বাদশ জাতীয় সংসদের স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি।

বুধবার (২৯ মে) জাতীয় সংসদ ভবনে এ বৈঠক হয়। এতে সভাপতিত্ব করেন কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা বেনজীর আহমদে।

কমিটির সদস্য ও স্বরাষ্ট্র মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা আসাদুজ্জামান খাঁন এমপি, সামছুল হক দুদু এমপি, ময়েজ উদ্দিন শরীফ এমপি, চয়ন ইসলাম এমপি, মো. সাদ্দাম হোসেন (পাভেল) এমপি এবং হাছিনা বারী চৌধুরী এমপি অংশগ্রহণ করেন।

কমিটি জনগনের সুবিধার্থে ঢাকায় পাসপোর্ট অফিসের সংখ্যা বৃদ্ধির পাশাপাশি কোনো রোহিঙ্গা যেন পাসপোর্ট না পায়, সে বিষয়ে সতর্ক থাকার সুপারিশ করে। বৈঠকে বর্ডার গার্ড বাংলাদেশ এবং ইমিগ্রেশন ও পাসপোর্ট অধিদপ্তরের সার্বিক কার্যক্রমের উপর প্রেজেন্টেশনের মাধ্যমে প্রতিবেদন উপস্থাপন ও বিস্তারিত আলোচনা হয়। গত ১৭ মে প্রধানমন্ত্রীর স্বদেশ প্রত্যাবর্তন দিবসের কথা স্মরণ করে প্রধানমন্ত্রীর সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়। সেইসাথে রেমাল ঘূর্ণিঝড়ে নিহত সকলের প্রতি শোক এবং তাদের স্বজনদের প্রতি গভীর সমবেদনা জানিয়ে নিহতদের রুহের মাগফেরাত কামনা করা হয়।

বৈঠকে পুলিশ মহাপরিদর্শক, জন নিরাপত্তা বিভাগের সচিব, সুরক্ষা সেবা বিভাগের সচিব, কোস্টগার্ড,আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী ও এনটিএমসির মহাপরিচালকসহ দুই বিভাগের আওতাধীন বিভিন্ন সংস্থার প্রধান এবং জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

নয়া শতাব্দী/এসআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ