ঢাকা, শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ২ কার্তিক ১৪৩১, ১৪ রবিউস সানি ১৪৪৬

সুন্নতে খতনায় মৃত্যু হলে ছাড় দেওয়া হবে না: ডিবিপ্রধান

প্রকাশনার সময়: ২৫ ফেব্রুয়ারি ২০২৪, ১৯:০০

সুন্নতে খতনা করাতে গিয়ে শিশুর মৃত্যুর ঘটনা ঘটলে জড়িতদের আইনের আওতায় আনা হবে। কাউকে ছাড় দেওয়া হবে না বলে জানিয়েছেন ডিবিপ্রধান মোহাম্মদ হারুন অর রশীদ।

ডিবি কার্যালয়ে রোববার (২৫ ফেব্রুয়ারি) দুপুরে সাংবাদিকদের সামনে এ কথা জানান ডিবিপ্রধান। এর আগে, ডিবি কার্যালয়ে যান ইউনাইটেড হাসপাতালে সুন্নতে খতনা করাতে গিয়ে মারা যাওয়া শিশু আয়ানের বাবা শামীম আহমেদ। তিনি অভিযোগ দিয়ে চলে যাওয়ার পর সাংবাদিকদের সঙ্গে কথা বলেন ডিবিপ্রধান মোহাম্মদ হারুন অর রশীদ।

ডিবিপ্রধান বলেন, আগে এলাকায় কোনো ধরনের বৈজ্ঞানিক পদ্ধতি ছাড়াই সুন্নতে খতনা করানো হতো। কিন্তু এখন কথিত কিছু অবৈধ ভুয়া ক্লিনিকগুলোতে ছোট ছোট শিশুদের খতনার নামে অ্যানেস্থেসিয়া দিয়ে অজ্ঞান করা হচ্ছে। কিন্তু পরে আর জ্ঞান ফিরছে না। এমনকি এই সকল ক্লিনিকে অ্যানেস্থেসিয়া দেওয়ার অনুমোদনও নেই। আমাদের টিম কাজ করছে। যারা এই ঘটনায় জড়িত তাদের আইনের আওতায় আনা হবে। কাউকেই ছাড় দেওয়া হবে না। বাবা-মায়ের কোল থেকে শিশু হারিয়ে যাবে, এটা কোনোভাবেই মানা যায় না।

হারুন অর রশীদ বলেন, আমরা বিষয়টি জেনেছি। এসব ঘটনায় থানাগুলোতে মামলা হয়েছে। ডিবি পুলিশ ছায়া তদন্ত করছে। এটা অত্যন্ত দুঃখজনক ঘটনা।

নয়াশতাব্দী/একে

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ