ঢাকা, বুধবার, ৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ জিলহজ ১৪৪৫

চট্টগ্রামে বইমেলার দ্বিতীয় দিনে উপচে পড়া ভিড়

প্রকাশনার সময়: ১০ ফেব্রুয়ারি ২০২৪, ২১:২৫ | আপডেট: ১০ ফেব্রুয়ারি ২০২৪, ২১:২৬

চট্টগ্রামের সিআরবিতে অমর একুশে বইমেলার দ্বিতীয় দিনে বিকেল থেকে ভিড় করছেন নানা বয়সী মানুষেরা।

শনিবার (১০ ফেব্রুয়ারি) নানা বয়সী পাঠকের উপচে পড়া ভিড় যেমন আছে তেমনি বিক্রিও হচ্ছে বই। এর আগে গত শুক্রবার (৯ ফেব্রুয়ারি) নগরীর ফুসফুস খ্যাত সিআরবিতে শুরু হয় অমর একুশে বইমেলা।

সরেজমিনে মেলা প্রাঙ্গন ঘুরে দেখা যায়, মা-বাবার হাত ধরে, কাঁধে চড়ে যেমন শিশুরা এসেছে মেলায় তেমনি তরুণ-তরুণীরাও এসেছে সবান্ধবে। হাজারো মানুষের প্রাণের মেলায় পরিণত হয় পুরো এলাকা। ধুম পড়ে প্রিয়জনদের সঙ্গে সেলফি তোলার।

কয়েকজন প্রকাশকের সঙ্গে কথা বলে জানা গেছে, শিশুতোষ ভূত-রাক্ষস-দৈত্যের গল্পের বই, ছড়া-কবিতার বই, বড়দের প্রেমের কবিতা, গল্প-উপন্যাস বিক্রি হচ্ছে বেশি। বিক্রি হচ্ছে মুক্তিযুদ্ধ, ভাষা আন্দোলনসহ বিভিন্ন বিষয়ভিত্তিক প্রবন্ধ, অনুবাদ সাহিত্যসহ সব ধরনের বই। কিছু পাঠক শুধু পরিচিত ও জনপ্রিয় লেখকদের বই কিনছেন। যথারীতি নতুন বইয়ের মোড়ক উন্মোচন, লেখক-পাঠক আড্ডা, বিষয়ভিত্তিক আলোচনা, সাংস্কৃতিক অনুষ্ঠানসহ নিয়মিত কার্যক্রমগুলো রয়েছে।

চসিকের আয়োজনে চট্টগ্রাম সৃজনশীল প্রকাশক পরিষদ, চট্টগ্রাম নাগরিক সমাজ, বীর মুক্তিযোদ্ধা, লেখক, সাংবাদিক, শিক্ষাবিদ ও সাহিত্য-সাংস্কৃতিক সংগঠনের সহযোগিতায় এ বইমেলা হচ্ছে। ৪৩ হাজার বর্গফুটে ঢাকা ও চট্টগ্রামের ৯২টি প্রকাশনা সংস্থার ১৫৫টি স্টল রয়েছে। এর মধ্যে ডাবল স্টল ৭৮টি, সিঙ্গেল ৭৭টি।

আগামী ২ মার্চ পর্যন্ত প্রতিদিন বিকেল ৩টা থেকে রাত ৯টা এবং ছুটির দিন সকাল ১০টা থেকে রাত ৯টা পর্যন্ত বইমেলা চলবে।

নয়াশতাব্দী/ডিএ/একে

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ