ঢাকা, শনিবার, ৫ অক্টোবর ২০২৪, ২০ আশ্বিন ১৪৩১, ১ রবিউস সানি ১৪৪৬

পাট শিল্পকে পুরনো ঐতিহ্যে ফিরিয়ে আনতে চাই: নানক

প্রকাশনার সময়: ১৬ জানুয়ারি ২০২৪, ১৪:০৮ | আপডেট: ১৬ জানুয়ারি ২০২৪, ১৫:১৩

বস্ত্র ও পাটমন্ত্রী জাহাঙ্গীর কবির নানক বলেছেন, সরকার পাট শিল্পকে আবারও তার পুরনো ঐতিহ্যের জায়গায় ফিরিয়ে আনতে চায়। পাট শিল্পে অনেক সমস্যা রয়েছে, আমি জানার ও বোঝার চেষ্টা করছি। সমস্যা সমাধানে কৃষকের সঙ্গে কথা বলার পর উদ্যোগ নেওয়া হবে।

মঙ্গলবার (১৬ জানুয়ারি) রাজধানীর কারওয়ান বাজারে বাংলাদেশ টেক্সটাইল মিলস করপোরেশনের ভবিষ্যৎ কর্মপরিকল্পনার বিষয়ে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

জাহাঙ্গীর কবির নানক বলেন, সরকার আবারও পাটকে তার পুরনো ঐতিহ্যের জায়গায় ফিরিয়ে আনতে চায়। এজন্য প্রধানমন্ত্রী সর্বাত্মক চেষ্টা করবেন। তিনি ইতোমধ্যে মন্ত্রীসভায় পাট শিল্পের বিষয়টি এনেছেন।

তিনি বলেন, পাট শিল্পে অনেক সমস্যা রয়েছে। এর সমস্যা সমাধানে কৃষকের সঙ্গে কথা বলার পর উদ্যোগ নেওয়া হবে। পাটপণ্যের রপ্তানি আয় ঈর্ষণীয় পর্যায়ে নিয়ে যেতে উদ্যোগ নেওয়া হবে।

মন্ত্রণালয় সচিব আব্দুর রউফ বলেন, পাটকলগুলোর মধ্যে ১৭টি লিজ দেওয়া হয়েছে। এরমধ্যে পাঁচটি জুট মিল বেসরকারি ব্যবস্থাপনায় উৎপাদনে আছে এবং রপ্তানি করছে‌। আমাদের জুট মিলের মধ্যে দুইটি বিদেশি কোম্পানি সরাসরি শতভাগ বিনিয়োগ করেছে, আরও একটি তাইওয়ানের কোম্পানি বিনিয়োগে আসতে চায়। তাদের সঙ্গে কথা হয়েছে, সব কিছু এগিয়েছে।

মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন বিটিএমসির চেয়ারম্যান ব্রিগেডিয়ার জেনারেল মো. জিয়াউল হক, মন্ত্রণালয়ের সচিব আব্দুর রউফ, বিটিএমসির যুগ্ম সচিব নুরুল আলম প্রমুখ।

নয়া শতাব্দী/আরজে

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ