ঢাকা, শনিবার, ৫ অক্টোবর ২০২৪, ২০ আশ্বিন ১৪৩১, ১ রবিউস সানি ১৪৪৬

সামনে আরও দুর্দিনের ব্যাপারে প্রধানমন্ত্রীর শঙ্কা

প্রকাশনার সময়: ১৪ জানুয়ারি ২০২৪, ১৭:৩৬ | আপডেট: ১৫ জানুয়ারি ২০২৪, ১০:২৩

রাশিয়া-ইউক্রেন যুদ্ধসহ নানা কারণে সামনে আরও দুর্দিন আসতে পারে বলে আশঙ্কা প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ অবস্থায় দেশে খাদ্য উৎপাদন বাড়াতে গুরুত্বারোপ করেছেন তিনি।

গোপালগঞ্জের কোটালীপাড়ায় রোববার (১৪ জানুয়ারি) বিকেলে স্থানীয় আওয়ামী লীগ আয়োজিত শুভেচ্ছা ও মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, করোনাভাইরাসের অতিমারি, এরপর ইউক্রেন-রাশিয়া যুদ্ধ, জিনিসের দাম বেড়েছে। আবার নতুন করে হামলা শুরু হয়েছে। যে কারণে হয়তো আরও সামনে দুর্দিন আসতে পারে। আমাদের মাটি উর্বর, আমাদের মানুষ আছে। এক ইঞ্চি জমি যেন অনাবাদি না থাকে এবং জমি চাষ করা থেকে শুরু করে হাঁস-মুরগি-গরু-ছাগল পালন করতে হবে।

বঙ্গবন্ধুকন্যা বলেন, বিশ্বব্যাপী খাদ্যের দাম বেড়েছে, বাংলাদেশেও জিনিসের দাম বেড়েছে। কিন্তু আমাদের দেশের মানুষের খাবারের যেন কোনো অভাব না হয়, সেটা আমাদের করতে হবে, নিজেদের করতে হবে।

এর আগে বিকেলে চারটার আগে কোটালীপাড়া উপজেলা পরিষদ চত্বরের সভামঞ্চে পৌঁছান শেখ হাসিনা। ছোট বোন শেখ রেহানাকে সঙ্গে নিয়ে মতবিনিময় সভার মঞ্চে ওঠেন সরকারপ্রধান। এ সময় উপস্থিত দলীয় নেতাকর্মীরা জাতীয় পতাকা নেড়ে প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানান।

নয়াশতাব্দী/একে

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ