ঢাকা, শনিবার, ৬ জুলাই ২০২৪, ২২ আষাঢ় ১৪৩১, ২৯ জিলহজ ১৪৪৫

গাইবান্ধা-৫ আসনের নির্বাচন স্থগিত হয়নি : ইসি

প্রকাশনার সময়: ০৫ জানুয়ারি ২০২৪, ২০:৩৫

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে গাইবান্ধা-৫ (সাঘাটা-ফুলছড়ি) আসনে ভোটগ্রহণ স্থগিতের সিদ্ধান্ত হয়নি বলে জানিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। তারা বলছে, এ বিষয়ে এখনও কোনো সিদ্ধান্ত নেয়নি কমিশন।

শুক্রবার (০৫ জানুয়ারি) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানিয়েছে ইসি।

বিজ্ঞপ্তিতে ইসি জানিয়েছে, ‘গাইবান্ধা-৫ আসনের ভোট বন্ধ করেছে নির্বাচন কমিশন’ শিরোনামে দেশের বিভিন্ন টিভি চ্যানেলের স্কুলে এবং প্রিন্ট ও অনলাইন মিডিয়ার অনলাইন ভার্সনে এই সংক্রান্ত তথ্য প্রচার করা হচ্ছে। প্রকৃতপক্ষে কমিশন এই সংক্রান্ত কোনো সিদ্ধান্ত গ্রহণ করেননি। এই তথ্যটি অসত্য ও ভিত্তিহীন।

এই তথ্যে সংশ্লিষ্ট আসনের নির্বাচনে প্রতিদ্বন্দ্বী প্রার্থী, ভোটারসহ সংশ্লিষ্ট সকলকে বিভ্রান্ত না হওয়ার জন্য নির্বাচন কমিশন সর্বসাধারণকে আহ্বান জানাচ্ছেন। একইসঙ্গে দেশের সকল ধরনের গণমাধ্যমে ‘গাইবান্ধা-৫ আসনের ভোট বন্ধ করেছে নির্বাচন কমিশন’ এই ধরনের বিভ্রান্তিমূলক সংবাদ প্রচার না করার জন্য সংশ্লিষ্ট সকলকে অনুরোধ করা যাচ্ছে।

এর আগে ভোটগ্রহণের চার দিন আগে গত ৩ জানুয়ারি নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দেন গাইবান্ধা-৫ আসনের জাতীয় পার্টির প্রার্থী আতাউর রহমান সরকার। সরকারের একতরফা নির্বাচন, সামগ্রিক রাজনৈতিক পরিস্থিতি এবং ব্যক্তিগত কারণে এই নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছেন বলে জানিয়েছিলেন তিনি।

এবার গাইবান্ধা-৫ আসনে প্রতিদ্বন্দ্বিতা করছেন আওয়ামী লীগের প্রার্থী মাহমুদ হাসান রিপন (নৌকা), আওয়ামী লীগের স্বতন্ত্র প্রার্থী ফারজানা রাব্বী বুবলী (ট্রাক), শামসুল আজাদ শীতল (ঈগল পাখি), বিকল্প ধারা বাংলাদেশের জাহাঙ্গীর আলম (কুলা) এবং এনপিপির ফারুক মিয়া (আম)।

উল্লেখ্য, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের বৈধ স্বতন্ত্র প্রার্থী আমিনুল হক মৃত্যুবরণ করায় নওগাঁ-২ আসনের সাধারণ নির্বাচন বাতিল করে নির্বাচন কমিশন (ইসি)। গত ২৯ ডিসেম্বর এই তথ্য নিশ্চিত করেন ইসির অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ। পরবর্তীতে এই আসনে নির্বাচন হবে বলে জানান তিনি।

নয়া শতাব্দী/এমবি

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ