ঢাকা, শনিবার, ৬ জুলাই ২০২৪, ২২ আষাঢ় ১৪৩১, ২৯ জিলহজ ১৪৪৫

টানা তিন মেয়াদে এনবিআর চেয়ারম্যান থাকছেন রহমাতুল মুনিম

প্রকাশনার সময়: ০৩ জানুয়ারি ২০২৪, ২২:৪২

রেকর্ড গড়লেন জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) চেয়ারম্যান আবু হেনা মো. রহমাতুল মুনিম। টানা তিন মেয়াদে আবারও নিয়োগ পেয়েছেন তিনি। এনবিআরের ইতিহাসে টানা তৃতীয় মেয়াদে কোনো চেয়ারম্যান নিয়োগ পায়নি।

আগের চুক্তির ধারাবাহিকতায় চলতি বছরের ৬ জানুয়ারি থেকে আগামী দুই বছরের জন্য তৃতীয় দফায় চুক্তিভিত্তিক নিয়োগ দেওয়া হয়েছে তাকে। বুধবার (৩ জানুয়ারি) জনপ্রশাসন মন্ত্রণালয়ের যুগ্মসচিব আশরাফুল আলম সই করা প্রজ্ঞাপন সূত্রে এ তথ্য জানা গেছে।

২০২১ সালের ২৮ ডিসেম্বর ৬ জানুয়ারি থেকে ২ বছরের জন্য তাকে চুক্তিভিত্তিক নিয়োগ দেওয়া হয়েছিল। এর আগে ২০২০ সালের ১ জানুয়ারি জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগের সিনিয়র সচিব থেকে তাকে প্রথম দফায় দুই বছরের জন্য চুক্তিভিত্তিক নিয়োগ দেওয়া হয়। তার অবসরোত্তর ছুটি স্থগিতের শর্তে দুই বছর মেয়াদের জন্য নিয়োগ দেওয়া হয়েছিল।

এবারের প্রজ্ঞাপনে বলা হয়েছে, সরকারি চাকরি আইন- ২০১৮ এর ৪৯ ধারা অনুযায়ী নিয়োজিত কর্মকর্তা আবু হেনা মো. রহমাতুল মুনিমকে তার আগের চুক্তির ধারাবাহিকতায় ও অনুরূপ শর্তে আগামী ৬ জানুয়ারি ২০২৪ বা যোগদানের তারিখ থেকে পরবর্তী দুই বছরের মেয়াদে অভ্যন্তরীণ সম্পদ বিভাগের সিনিয়র সচিব ও এনবিআরের চেয়ারম্যান হিসেবে আবারও চুক্তিভিত্তিক নিয়োগ করা হলো।

প্রজ্ঞাপন অনুসারে আগামী ৬ জানুয়ারি তার কর্মকাল শেষ হওয়ার কথা ছিল।

নয়াশতাব্দী/একে

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ