ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

প্রতিদিন অন্তত ১ হাজার ৮০০ জন গ্রেপ্তার হয় : ডিআইজি আনোয়ার

প্রকাশনার সময়: ৩০ ডিসেম্বর ২০২৩, ১৯:০২ | আপডেট: ৩০ ডিসেম্বর ২০২৩, ১৯:০৫
ছবি- সংগৃহীত

গত ২৮ অক্টোবর বিএনপির মহসমাবেশের পর থেকে এখন পর্যন্ত বিএনপি-জামায়াতের কতজন নেতাকর্মীকে গ্রেপ্তার করা হয়েছে সেটা নির্দিষ্ট করে বলা কঠিন। তবে প্রতিদিন সারাদেশে গ্রেপ্তারি পরোয়ানাসহ নানা কারণে এক হাজার ৮০০ থেকে এক হাজার ৯০০ জনকে গ্রেপ্তার করা হয় বলে জানিয়েছেন পুলিশ সদর দফতরের ডিআইজি (অপারেশন) মো. আনোয়ার হোসেন।

শনিবার (৩০ ডিসেম্বর) রাজধানীর পুলিশ সদর দফতরে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের আইনশৃঙ্খলা সংক্রান্ত এক সংবাদ সম্মেলনে তিনি এইসব কথা বলেন।

পুলিশের ঊর্ধ্বতন এই কর্মকর্তা বলেন, গত ২৮ অক্টোবরের পর থেকে এখন পর্যন্ত বিএনপি-জামায়াতের কতজন নেতাকর্মীকে গ্রেপ্তার করা হয়েছে সেটা নির্দিষ্ট করে বলা কঠিন। তবে, প্রতিদিন নিয়মিত মামলায় সারাদেশে গ্রেপ্তারি পরোয়ানাসহ নানা কারণে এক হাজার ৮০০ থেকে এক হাজার ৯০০ জনকে গ্রেপ্তার করা হয়। তিনি আরও বলেন, রাজনৈতিক কারণে কোনো গ্রেপ্তার হয় না।

ডিআইজি আনোয়ার হোসেন বলেন, যখন একটি জায়গায় মারামারি, বাসে অগ্নিসংযোগ ও অবরোধ হয় তখন সেই সংক্রান্ত একটা মামলা হয়। মামলায় যারা আসামি হয়, তাদের গ্রেপ্তার করা হয়। যেই সংখ্যাটা বাইরে বলা হয়, এটা একেবারেই অতিরঞ্জিত। তিনি আরও বলেন, আমরা গ্রেপ্তার করার আগে বারবার চিন্তা করি, যে জড়িত শুধু তাকেই গ্রেপ্তার করা হয়।

বিএনপির মহাসমাবেশকে কেন্দ্র করে আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটেছিল জানিয়ে ডিআইজি আনোয়ার বলেন, সেদিনের পরিস্থিতি আমরা মোকাবিলা করেছি। সেখানে একজন পুলিশ সদস্য নিহত হয়েছিল। পুলিশের অনেকগুলো অস্ত্র ছিনতাই হয়েছিল। এই ঘটনার পর থেকে যেটা বলা হয় রাজনৈতিক কর্মী। আমরা যখন গ্রেপ্তার করি তখন রাজনৈতিক কর্মী হিসেবে কাউকে গ্রেপ্তার করা হয় না। আমরা দেখি, কোনো একটা ঘটনার সঙ্গে যারা জড়িত থাকে তাদেরকে চিহ্নিত করে গ্রেপ্তার করা হয় যেন পরিস্থিতির আর অবনতি না ঘটে।

নয়া শতাব্দী/এমবি

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ