ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

পথভ্রষ্ট অতি উৎসাহীদের সুযোগ দেওয়া যাবে না : ইসি হাবিব

প্রকাশনার সময়: ৩০ ডিসেম্বর ২০২৩, ১৫:৪০
ছবি- সংগৃহীত

পথভ্রষ্ট অতি উৎসাহী এবং সন্ত্রাসীদের কোনো সুযোগ দেওয়া যাবে না বলে জানিয়েছেন নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল (অব.) মো. আহসান হাবিব খান। তিনি আরও বলেন, ভোটগ্রহণ কর্মকর্তাদের কোন প্রকার অনিয়ম হলে চাকরি হারাতে হবে।

শনিবার (৩০ ডিসেম্বর) দুপুরে যশোরের মণিরামপুর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে ভোটগ্রহণ কর্মকর্তাদের প্রশিক্ষণ কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এই কথা বলেন।

ভোটগ্রহণের দায়িত্বে নিয়োজিত কর্মকর্তাদের উদ্দেশে ইসি হাবিব বলেন, পথভ্রষ্ট অতি উৎসাহী এবং সন্ত্রাসীদের কোনো সুযোগ দেওয়া যাবে না। ভোটগ্রহণ কর্মকর্তাদের কোন প্রকার অনিয়ম হলে চাকরি হারাতে হবে। কেন্দ্র দখলের চেষ্টা হলে ভোটগ্রহণ বন্ধ করে চলে যান, লাগলে পরে ভোট নেওয়া হবে।

প্রধান অতিথির বক্তব্যে নির্বাচন কমিশনার আরও বলেন, সঠিক লোককে তার পছন্দের মতো ভোট দেওয়ার ব্যবস্থা করতে হবে। ভোট নিয়ে নানা অভিযোগ আসে। সব অভিযোগই তদন্ত করা হবে। মিথ্যা অভিযোগ দিলে তার বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হবে।

আহসান হাবিব খান আরও বলেন, আমাদের দেশের ওপর বিদেশিদের নজর আছে। বাইরের কেউ আমাদের সমস্যা ঠিক করে দিতে পারবে না। আমাদের সমস্যা আমাদেরই সমাধান করতে হবে।

মণিরামপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা জাকির হোসেনের সভাপতিত্বে প্রশিক্ষণ কর্মশালায় বিশেষ অতিথি ছিলেন যশোরের জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা আবরাউল হাছান মজুমদার, পুলিশ সুপার প্রলয় কুমার জোয়ারদার ও খুলনা বিভাগীয় নির্বাচন কর্মকর্তা হুমায়ুন কবির। দুই দিনের এই কর্মশালায় মণিরামপুর উপজেলার ২ হাজার ৭০০ ভোটগ্রহণ কর্মকর্তা প্রশিক্ষণ নিচ্ছেন।

নয়া শতাব্দী/এমবি

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ