ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

মিশরের প্রেসিডেন্টের কাছে বাংলাদেশের রাষ্ট্রদূতের পরিচয়পত্র পেশ

প্রকাশনার সময়: ২৬ ডিসেম্বর ২০২৩, ১৮:৫৫

বিশ্বের প্রাচীন সভ্যতার দেশ মিশরে বাংলাদেশের নবনিযুক্ত রাষ্ট্রদূত সামিনা নাজ দেশটির প্রেসিডেন্ট আব্দেল ফাত্তাহ আল সিসির কাছে তার পরিচয়পত্র পেশ করেছেন।

গত রোববার (১৭ ডিসেম্বর) ভোরে প্রেসিডেন্সিয়াল প্যালেসের বিশেষ গাডিতে মোটর শোভাযাত্রাসহ কায়রোস্থ বাংলাদেশ ভবন থেকে রাষ্ট্রদূত সামিনা নাজকে মিশরের রাষ্ট্রপতির প্রাসাদে নিয়ে যাওয়া হয়।

এরপর রাষ্ট্রদূতকে রাষ্ট্রপতির চেম্বারে নিয়ে যাওয়া হয়, যেখানে রাষ্ট্রদূত সামিনা নাজ রাষ্ট্রপতিকে ‘সালাম’ দিয়ে শুভেচ্ছা জানান এবং নিজের পরিচয় জানিয়ে বাংলাদেশের রাষ্ট্রপতির দেওয়া পরিচয়পত্র মিশরের রাষ্ট্রপতির কাছে হস্তান্তর করেন। এরপর রাষ্ট্রদূতকে রাষ্ট্রপতির চেম্বারে নিয়ে যাওয়া হয়। সেখানে রাষ্ট্রদূত মিস সামিনা নাজ রাষ্ট্রপতিকে ‘সালাম’ দিয়ে শুভেচ্ছা‌ জানান এবং নিজের পরিচয় জানিয়ে বাংলাদেশের রাষ্ট্রপতির দেওয়া পরিচয়পত্র মিশরের রাষ্ট্রপতির কাছে হস্তান্তর করেন।

রাষ্ট্রপতি আবদেল ফাত্তাহ আল সিসি রাষ্ট্রদূতের সাথে করমর্দন করেন এবং বলেন, বাংলাদেশের রাষ্ট্রদূতের পরিচয়পত্র গ্রহণ করে তিনি আনন্দিত।

তিনি বাংলাদেশকে মিশরের “Sisterly country” বলে সম্মোধন করেন এবং তিনি আশা প্রকাশ করেন যে, বাংলাদেশ ও মিশরের মধ্যে দ্বিপাক্ষিক সম্পর্ক আরও উন্নত হবে।

রাষ্ট্রদূত সামিনা নাজ মিশরের রাষ্ট্রপতির প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে তাকে বাংলাদেশের রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শুভেচ্ছা জানান এবং এই দুই দেশের মধ্যে দ্বিপাক্ষিক সম্পর্ক আরও এগিয়ে নিতে সর্বোচ্চ প্রচেষ্টা সহকারে কাজ করবেন বলে জানান।

মিশরে দায়িত্ব পালনের সময় মিশরের রাষ্ট্রপতির কাছ থেকে পূর্ণ সমর্থন, উৎসাহ এবং সাহায্য পাবেন বলে রাষ্ট্রদূত দৃঢ় আশাবাদ ব্যক্ত করেন।

একই দিনে প্রেজেন্টেশন অফ ক্রেডেনশিয়াল সেরেমনি অনুষ্ঠানে বাংলাদেশসহ মোট ২০টি দেশের রাষ্ট্রদূতগণ পরিচয়পত্র হস্তান্তর করেন।

নয়া শতাব্দী/এমবি

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ