ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

‘নাশকতাকে না’ স্লোগানে রাজধানীতে পদযাত্রা 

প্রকাশনার সময়: ২৩ ডিসেম্বর ২০২৩, ১৩:৪৯

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে আগুন সন্ত্রাস চালানো দুর্বৃত্তদের বর্জন করে পদযাত্রা এবং সমাবেশ কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে। সাংবাদিক, লেখক, সাহিত্যিক, চিকিৎসক, অভিনয় শিল্পী, ক্রিড়াবিদ, ছাত্র শিক্ষক তথা সকল পেশাজীবীদের সমন্বয়ে এ পদযাত্রা ও সমাবেশ অনুষ্ঠিত হয়।

কেন্দ্রীয় শহীদ মিনার থেকে শনিবার (২৩ ডিসেম্বর) সকাল সাড়ে ১০টায় এ পদযাত্রা শুরু হয়ে হাইকোর্ট, মৎস ভবন হয়ে শাহাবাগে শেষ হয়। এরপর শাহাবাগে এক সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে বক্তারা বলেন, সাম্প্রতিক সময়ে নাশকতা বিশেষ করে আগুন সন্ত্রাস, ট্রেন পুড়িয়ে দেওয়া, এ ধরনের সন্ত্রাসী কর্মকাণ্ড প্রতিহত করতে হবে। যারা এসব নাশকতা চালাচ্ছে রাজনীতির নামে প্রাণহানি মেনে নেওয়া যায় না। রাজনীতি জনগণের উপকারের জন্য। সমাবেশে বিএনপি জামাত ভোট বর্জনের ডাক দিয়ে সারাদেশে নাশকতা করছে বলেও অভিযোগ করা হয়। এদের নিষিদ্ধের দাবি জানানো হয়।

বিভিন্ন সময় নাশকতার কারণে যারা ভুক্তভোগী তারা সমাবেশে বলেন, এসব নাশকতা বন্ধ করুন। মা- সন্তানদের পুড়িয়ে মারা বন্ধ করুন। সাধারণ মানুষকে রাজনৈতিক কর্মসূচির নামে হত্যা করা বন্ধ করুন। আমরা চাই এই নাশকতা বন্ধ হোক।

সমাবেশে সাংবাদিক নেতা, বিশিষ্ট বুদ্ধিজীবী এবং সচেতন নাগরিকরা বক্তব্য রাখেন।

নয়াশতাব্দী/একে

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ