ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

এবার পাঁচ জোড়া লোকাল ট্রেন চলাচল বন্ধ

প্রকাশনার সময়: ২২ ডিসেম্বর ২০২৩, ১৬:৩২ | আপডেট: ২২ ডিসেম্বর ২০২৩, ১৮:৩৬
ছবি- সংগৃহীত

বিএনপি ও সমমনা দলগুলোর ডাকা হরতাল ও অবরোধে নাশকতা এড়াতে দেশে পাঁচ জোড়া লোকাল ট্রেন চলাচল বন্ধ করছে বাংলাদেশ রেলওয়ে। গত ১৫ ডিসেম্বর থেকে ট্রেনগুলোর লোকাল বন্ধ রয়েছে।

শুক্রবার (২২ ডিসেম্বর) বিকেল ৩টায় রাজধানীর কমলাপুর রেলস্টেশনে ডিভিশনাল রেলওয়ে ম্যানেজার শফিকুর রহমান সাংবাদিকদের এই কথা জানান।

বন্ধ করা ট্রেন হচ্ছে- ঢাকা থেকে নারায়ণগঞ্জ, ময়মনসিংহ থেকে ভূয়াপুর, জামালপুর থেকে সরিষাবাড়ি একটা ইন্ডাস্ট্রি ট্রেন, উত্তরা এক্সপ্রেস ও ঈশ্বরদী রহনপুরগামী লোকাল ট্রেন বন্ধ ঘোষণা করা হয়। রাত্রিকালীন ঝুঁকিপূর্ণ মনে করায় এগুলো বন্ধ করা হয়েছে।

রেলের নিরাপত্তার বিষয়ে ম্যানেজার শফিকুর রহমান সাংবাদিকদের বলেন, সারাদেশে রেলের নিরাপত্তায় ২ হাজার ৭০০ আনসার সদস্য মোতায়েন করা হয়েছে। বিভিন্ন জেলা কমান্ড্যান্টরা জেলায় জেলায় আনসার মোতায়েন করেছেন। নাশকতার ধরন যেহেতু পরিবর্তন হয়েছে, সেজন্য আমরা ২ হাজার ৭০০ আনসার সদস্য পেয়েছি। অলরেডি তারা মোতায়েন আছেন।

এদিকে, নাশকতা এড়াতে রাজশাহী থেকে পার্বতীপুর পর্যন্ত ‘উত্তরা এক্সপ্রেস’ এবং ঈশ্বরর্দী থেকে রহনপুর পর্যন্ত ‘কমিউটার ট্রেন’ চলাচল বন্ধ ঘোষণা করেছে পশ্চিমাঞ্চল রেলওয়ে কর্তৃপক্ষ। শুক্রবার (২২ ডিসেম্বর) সকালে পশ্চিমাঞ্চল রেলওয়ের মহাব্যবস্থাপক অসীম কুমার তালুকদার এই তথ্য নিশ্চিত করেছেন।

জানা গেছে, দিনাজপুরের পার্বতীপুর থেকে রাজশাহী রুটের উত্তরা এক্সপ্রেস ট্রেন সাময়িকভাবে বন্ধ ঘোষণা করা হয়েছে। বন্ধের কারণ হিসেবে ‌‘হরতাল অবরোধে নাশকতার আশঙ্কা’র কথা বলা হয়েছে। বাংলাদেশ রেলওয়ে রাজশাহীর সহকারী চিফ অপারেটিং সুপারিনটেনডেন্ট (পশ্চিম) মো. আব্দুল আওয়াল সই করা আদেশে বলা হয়েছে, পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত হরতাল অবরোধ তথা নাশকতা এড়ানোর লক্ষ্যে পার্বতীপুর-রাজশাহী-পার্বতীপুর রুটে চলাচল করা ৩২/৩১ নম্বর উত্তরা এক্সপ্রেস ট্রেনটির চলাচল আজ (২২ ডিসেম্বর) থেকে সাময়িকভাবে বন্ধ রাখার অনুরোধ করা হলো।

নয়া শতাব্দী/এমবি

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ