ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

‘ট্রেনে অগ্নিসংযোগকারীদের শাস্তির আওতায় আনবে সরকার’

প্রকাশনার সময়: ২০ ডিসেম্বর ২০২৩, ১৪:৫০ | আপডেট: ২০ ডিসেম্বর ২০২৩, ১৪:৫৪

তেজগাঁওয়ে মোহনগঞ্জ এক্সপ্রেস ট্রেনে অগ্নিসংযোগের ঘটনায় সরকার প্রকৃত দোষীদের খুঁজে বের করে শাস্তির আওতায় আনবে বলে আশা প্রকাশ করেছেন প্রধান বিচারপতি ওবায়দুল হাসান। তিনি বলেছেন, মানুষের ওপর যারা আক্রমণ করে তাদের মনুষ্যত্ববোধ আছে কি না সন্দেহের অবকাশ রয়েছে। তেজগাঁওয়ে মোহনগঞ্জ এক্সপ্রেসে অগ্নিসংযোগের ঘটনার বিষয়ে সরকার যথাযথ তদন্তের মধ্য দিয়ে প্রকৃত দোষীদের খুঁজে বের করে শাস্তির আওতায় আনবে বলে আশা করি।

বুধবার (২০ ডিসেম্বর) সকালে সুপ্রিম কোর্টের নতুন রেকর্ড ভবনের ভিত্তিপ্রস্তর উদ্বোধন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ আশাবাদ ব্যক্ত করেন।

তিনি বলেন, যারা আগুন দিয়ে মানুষ হত্যা করে সঠিক তদন্তের মাধ্যমে সরকার তাদের খুঁজে বের করে শাস্তির ব্যবস্থা করার উদ্যোগ নেবে। যারা দুষ্কৃতকারী তাদের বিচারের আওতায় আনতে হবে।

সুপ্রিম কোর্টের জন্য ২৭৯ কোটি ৪১ লাখ ৪৩ হাজার টাকা ব্যয়ে নতুন রেকর্ড ভবন নির্মাণ করা হচ্ছে। সুপ্রিম কোর্টে এতদিন কোনো রেকর্ড শাখা ছিল না। এটি নির্মাণ করে দেওয়ায় সরকারের প্রতি কৃতজ্ঞতাও জানান প্রধান বিচারপতি।

এর আগে মঙ্গলবার ভোর ৫টায় রাজধানীর তেজগাঁওয়ে মোহনগঞ্জ এক্সপ্রেস ট্রেনে দুর্বৃত্তরা অগ্নিসংযোগ করে। এ ঘটনায় মা ও শিশুসন্তানসহ চার যাত্রী নিহত হন। পরে এ ঘটনায় কমলাপুর রেলওয়ে থানায় মামলা করা হয়। মঙ্গলবার রাতে রেলওয়ের ট্রেন পরিচালক খালেদ মোশাররফ বাদী হয়ে মামলাটি দায়ের করেন।

রেলমন্ত্রী মো. নুরুল ইসলাম সুজন বলেন, তেজগাঁওয়ে ট্রেনে অগ্নিসংযোগের ঘটনায় রেলের ডিস্ট্রিক্ট ট্রান্সপোর্ট অফিসারকে প্রধান করে পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে আগামী পাঁচ কর্মদিবসের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে।

নয়া শতাব্দী/এসএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ