ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

‘বিএনপিকে নির্বাচনে আনতে পায়ে ধরা বাকি রেখে সব করেছি’

প্রকাশনার সময়: ১৯ ডিসেম্বর ২০২৩, ২২:৫৯
ছবি- সংগৃহীত

বিএনপিকে নির্বাচনে আনতে পায়ে ধরা বাকি রেখে সব চেষ্টা করেছি বলে মিন্তব্য করেছেন নির্বাচন কমিশনার (ইসি) ব্রিগেডিয়ার জেনারেল (অব.) মো. আহসান হাবিব খান।

মঙ্গলবার (১৯ ডিসেম্বর) বিকালে মেহেরপুর ও চুয়াডাঙ্গা জেলার চারটি সংসদীয় আসনের প্রার্থী, আইনশৃঙ্খলা বাহিনী ও প্রশাসনের সঙ্গে মতবিনিময় সভা শেষে সাংবাদিকদের তিনি এই কথা বলেন।

আহসান হাবিব খান বলেন, বিএনপিকে নির্বাচনে আনতে পায়ে ধরা বাকি রেখে সব চেষ্টা করেছি। এয়ারপোর্টে দেখা হয়েছে অনেক বিএনপি নেতার সঙ্গে। আমি তাদের হাত ধরে অনেক অনুরোধ করেছি নির্বাচনে আসার জন্য। কিন্তু তারা তো আমাদেরই স্বীকার করে না। তাহলে আমাদের অধীনে নির্বাচনে আসবে কেন?

সাংবাদিকদের প্রশ্নের উত্তরে ইসি আহসান হাবিব খান বলেন, নির্বাচনকালে সরকার অর্থনৈতিক ও বিভিন্নভাবে চাপে আছে কিনা সেটা সরকার জানে, তবে আমরা কোনও চাপে নেই। বিদেশি কূটনীতিকরা আমাদের কাছে এসে নির্বাচন সম্পর্কিত ব্রিফ শুনে ‘ভেরি গুড’ বলেছেন। তারা কখনও আপত্তি বা অভিযোগ প্রকাশ করেননি।

ইসি আরও বলেন, অনেক চ্যালেঞ্জ নিয়ে আমরা এই নির্বাচন করছি। তাই বলছি, নির্বাচনে কোনও হট্টগোল বা জালিয়াতি করার সুযোগ নেই। যেখানেই গণ্ডগোল হবে, সেই কেন্দ্রেরই ভোট বন্ধ হবে। স্থানীয় প্রশাসনকে এমন নির্দেশ দেওয়া আছে। ভোট গ্রহণের সঙ্গে জড়িত কেউ কেন্দ্রে প্রভাব বিস্তার করলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

নয়া শতাব্দী/এমবি

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ